ঢাকারবিবার , ১৪ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

সাজেকে পরিবহন শ্রমিক হত্যাকারীদের গ্রেফতারসহ ৩ দফা আল্টিমেটাম ঘোষণা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৯ জুন ২০২৪, ৭:০১ অপরাহ্ণ

Link Copied!

|| রাঙামাটি প্রতিনিধি ||

সাজেক গণ অধিকার রক্ষা কমিটি রাঙামাটির বাঘাইহাটের সশস্ত্র সন্ত্রাসী পরিবহন শ্রমিক নাঈম হত্যাকারীদের গ্রেফতারে ৪৮ ঘন্টার আলটিমেটাম ঘোষণা করেছে। ২১ জুন দুপুর ১২টার মধ্যে খুনীদের গ্রেফতারসহ তিন দফা দাবি পূরণে ব্যার্থ হলে কঠোর কর্মসূচি দেয়া হবে।

বুধবার ( ১৯ জুন) সাজেকের উজো বাজারের কাছে গঙ্গারাম সরকারী প্রাইমারী বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এক সমাবেশ থেকে নব “গঠিত সাজেক গণ অধিকার রক্ষা কমিটি” এ হুশিয়ারী ঘোষণা করে। তাদের ঘোষিত ৩ দফা হলো, শান্তি পরিবহন হেল্পার মোঃ নাঈম হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তি, ঠ্যাঙাড়ে বাহিনী ভেঙে দেয়া এবং বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বাঘাইহাট জোন কমান্ডারকে প্রত্যাহার করা।

সাজেক গণ অধিকার রক্ষা কমিটির আহ্বায়ক ও ৩৬ নং সাজেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অতুলাল চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা করেন, সাজেক কার্বারী এসোসিয়েশনের সভাপতি ও সাজেক গণ অধিকার রক্ষা কমিটির সদস্য সচিব নতুন জয় চাকমা, সাজেক ইউপি’র ৫নং ওয়ার্ড মেম্বার পরিচয় চাকমা, সাবেক মেম্বার দেবজ্যোতি চাকমা, সাজেক জুমচাষী কল্যাণ সমিতির সভাপতি জ্যোতি লাল চাকমা প্রমূখ।

গণ অধিকার রক্ষা কমিটির সদস্য ও উজো বাজার পরিচালনা কমিটি সভাপতি বাবুধন চাকমা’র সঞ্চালনা অনুষ্ঠিত সমাবেশে সংহতি প্রকাশ করেন,

গণতান্ত্রিক যুব ফোরাম সাজেক থানা কমিটি সভাপতি নিউটন চাকমা, হিল উইমেন্স ফেডারেশন বাঘাইছড়ি শাখা সভাপতি বিশাখা চাকমা ও সাধারণ সম্পাদক নন্দা চাকমা।

মঙ্গলবার (১৮ জুন) পাহাড়ী সন্ত্রাসীরা প্রকাশ্য দিবালোকে নির্বিচার গুলি চালিয়ে শান্তি পরিবহন হেল্পার মোঃ নাঈমকে হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, “ঠ্যাঙাড়েদের অত্যাচারে সাজেকের সাধারণ জনগণ অতিষ্ট হয়ে উঠেছে। তাদের কারণে সাজেকের জনগণের স্বাভাবিক কাজকর্ম ও ব্যবসা-বাণিজ্য ব্যাহত হচ্ছে। সম্ভাবনাময় পর্যটন শিল্পে ধ্বস নেমেছে। সামরিক ও বেসামরিক কর্তৃপক্ষের কাছে বার বার নালিশ করেও কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না। ৪৮ ঘন্টার মধ্যে ৩ দফা দাবী মেনে নেয়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, অন্যথায় কঠোর কর্মসূচী ঘোষনা করা হবে।

উল্লেখ্য মঙ্গলবার (১৮জুন) সন্ত্রাস বিরোধী প্রতিবাদী লোকজনের ওপর সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি ছুঁড়লে শান্তি পরিবহন হেল্পার মো: নঈম গুলিবিদ্ধ হয়।তাকে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তার মৃত্যু হয়। পাহাড়ী সন্ত্রাসীর গুলিতে নিহত ব্যক্তি চট্টগ্রামের ফটিকছড়ির বাসিন্দা। #

43 Views

আরও পড়ুন

ইসলামপুরে হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু বার্ষিকী পালিত

দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত ম’র’দেহ উদ্ধার

কোটা নিয়ে হাইকোর্টের ‍পূর্ণাঙ্গ রায় প্রকাশ

পুলিশি বাঁধা উপেক্ষা করে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান সম্পন্ন

আনোয়ারায় যুবলীগ নেতাকে কু*পিয়ে হ*ত্যা

আদালত ও পুলিশের কথা না মানলে ক্ষমতা প্রয়োগ করা হবে : হুঁশিয়ারি ডিবি কমিশনার হারুনের

কোটা আন্দোলন নিয়ে ছাত্রলীগের নতুন কর্মসূচী

কোটা সংস্কার আন্দোলনে বুটেক্সে শিক্ষার্থীরা

শার্শা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন আব্দুর রহিম সরদার 

ইসলামপুরে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

বর্ষা

হঠাৎ পরিদর্শনে সিভিল সার্জন ; আনোয়ারায় উপজেলা হাসপাতালে অনুপস্থিত ১১ চিকিৎসক