ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. সর্বশেষ

ধানের শিষে ভোট দিয়েছেন যারা ঘড়ি মার্কায় ভোট দেবেন তারা : রুপন

প্রতিবেদক
নিউজ এডিটর
২৮ মে ২০২৩, ৫:০০ অপরাহ্ণ

Link Copied!

 আগামী ১২ জুন আপনার সবাই আপনাদের প্রিয় প্রতীক ঘড়ি (টেবিল ঘড়ি) মার্কায় ভোট দেবেন। আসলে আমি বললে বলতে পারি -‘ধানের শিষে ভোট দিয়েছেন যারা ঘড়ি মার্কায় ভোট দেবেন তারা’।

বরিশাল সিটি নির্বাচনে প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিক প্রচারণায় স্বতন্ত্র মেয়রপ্রার্থী কামরুল আহসান রুপন উঠান বৈঠকগুলোতে এভাবে ভোট চাচ্ছেন ভোটারদের কাছে।

যে কারণে প্রশ্ন উঠেছে, এই স্বতন্ত্র মেয়রপ্রার্থী কি বিএনপির অঘোষিত প্রার্থী?

উল্লেখ্য, বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র ও কেন্দ্রীয় বিএন‌পির সা‌বেক মৎস্যজীবীবিষয়ক সম্পাদক প্রয়াত আহসান হাবিব কামালের ছেলে রুপন।

তিনি সাবেক ছাত্রদল নেতা। এবারের বিসিসি নির্বাচনে টেবিল ঘড়ি মার্কায় মেয়রপ্রার্থী হয়েছেন তিনি।

রুপনের বিএনপির ভোট চাওয়ার প্রসঙ্গে নগরের আলেকান্দা এলাকার বাসিন্দা ও ভোটার মশিউর রহমান বলেন, বিএনপির কেন্দ্রীয় পর্যায় থেকে বলা হচ্ছে, এই সরকারের অধীনে স্থানীয় সরকারসহ কোনো নির্বাচনে তাদের কেউ অংশগ্রহণ করবেন না। অথচ রুপন সিটি নির্বাচনে মেয়রপ্রার্থী হয়ে নিজের পক্ষে বিএনপির ভোটও চাইছেন। যদিও তিনি একা নন, অনেক কাউন্সিলর প্রার্থীই রয়েছেন বিএনপির। কিন্তু স্থানীয় বিএনপি নেতারা রুপনের বিষয়ে কিছুই বলছেন না। তাই রুপনকে তাদের অঘোষিত প্রার্থী বলা দোষের কিছু দেখছি না।

যদিও বিএনপিবিরোধী শিবিরের অনেকেই মনে করছেন নির্বাচন সুষ্ঠু হবে বলা হলেও বিপরীত চিত্র উত্থাপন করতেই রুপনের নির্বাচনে অংশগ্রহণ।

তবে রুপন বিএনপির কেউ নয় বলে দাবি করেছেন বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির।  তার সঙ্গে একমত পোষণ করেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন।

তিনি বলেন, উনি (রুপন) আমাদের বিএনপির কোনো পর্যায়ের কমিটিতে নেই। সুতরাং তাকে নিয়ে আমাদের মাথাব্যথার কোনো কারণ নেই। বিএনপি নির্বাচনে যায়নি, যাবেও না। তবে দলের যারা এ নির্বাচনে অংশ নিচ্ছে তাদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, স্বতন্ত্রপ্রার্থী হিসেবে উনিসহ অনেকেই নির্বাচনে আছেন। যদি বিএনপি নির্বাচনে যেত তাহলে ওনার (রুপন) মতো প্রার্থী কি বিএনপি দিতো? আমরা ওনাকে কোনোভাবেই আমাদের লোক মনে করি না। আর তিনি কি বললেন সেটাও দেখার সুযোগ আমাদের নেই।

তবে প্রার্থী কামরুল আহসান রুপন বলছেন, তিনি স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশগ্রহণ করেছেন। আর সমর্থকসহ ভোটারদের কাছে ভোট চাইতেই পারেন।

তবে কেন বিএনপির ভোটারদের টানতে বক্তব্য দিলেন?

এ বিষয়ে রুপনের ভাষ্য, ধানের শিষের যে ভোট তিনি উঠান বৈঠকে চেয়েছেন, তা বিএনপি পরিবারের একজন সদস্য হিসেবে সমর্থকদের কাছে চেয়েছেন।

এখানে দলের সিদ্ধান্তের সঙ্গে সাংঘর্ষিক বা বিরূপ কিছু দেখছেন না বলেও জানান তিনি।

এদিকে কামরুল আহসান রুপন নিজেকে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সদস্য হিসেবে পরিচয় দিচ্ছেন। নির্বাচনী লিফলেট, ব্যানারেও তিনি নিজেকে জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী হিসেবে উল্লেখ করেছেন।

345 Views

আরও পড়ুন

জৈন্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক পেয়ে আনুষ্টানিক প্রচারণা শুরু।

নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা

রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ।

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের