ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

রংপুরে শীর্ষ সন্ত্রাসীসহ প্রতারণা ও সাইবার অপরাধী চক্রের নারীসহ আটক ৬

প্রতিবেদক
নিউজ এডিটর
২৪ সেপ্টেম্বর ২০১৯, ৭:৩৯ অপরাহ্ণ

Link Copied!

রাফিউল ইসলাম (রাব্বি) স্টাফ রিপোর্টার, রংপুর:
রংপুরে শীর্ষ সন্ত্রাসীসহ প্রতারণা ও সাইবার অপরাধী চক্রের নারীসহ ছয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১৩।

রবিবার (২২ সেপ্টেম্বর) রাতে র‌্যাব-১৩ এর সদস্যরা তাদের আটক করে। পরদিন সোমবার বিকালে এক সংবাদ সম্মেলনে র‍্যাবের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।

র‌্যাব-১৩ এর অধিনায়ক সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকালে এক সংবাদ সম্মেলনে জানান, রবিবার মধ্য রাতে দিনাজপুর জেলার বিরল থানা এলাকায় অভিযান চালিয়ে প্রতারণা চক্রের সক্রিয় তিন সদস্য মো. শফিকুল ইসলাম (৪০), মো. জাহাঙ্গীর আলম (৪০), ও মো. রাসেল মিয়াকে (৩০) আটক করা হয়।

তিনি জানান, এই তিন সদস্য সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ ও অন্যান্য বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নিত। তারা সেনাবাহিনীতে চাকরি দেওয়ার কথা বলে ২০ জন চাকরি প্রত্যাশীর নিকট থেকে প্রায় অর্ধ কোটি টাকা আত্মসাৎ করেছে।

এছাড়াও তারা অল্প টাকার বিনিময়ে অধিক ডলার বিক্রয়ের প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে লোকজনের নিকট থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। তাদের নিকট থেকে মার্কিন ডলারও উদ্ধার করা হয়েছে।

একই সময়ে র‌্যাবের অপর একটি দল নীলফামারী জেলার সৈয়দপুর চৌমুহনী এলাকায় অভিযান পরিচালনা করে সাইবার অপরাধ চক্রের দুইজন মোছা. রাবেয়া বসরী সম্পা (২৮) ও মোছা. লীনাকে (৩২) আটক করেছে।

তারা পরস্পর যোগসাজশে দেশের গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতা, সংসদ সদস্য, ধনাঢ্য ব্যবসায়ীদেরকে টার্গেট করে তাদের ফেসবুক একাউন্ট হ্যাক করত। অতঃপর তাদের একাউন্ট থেকে বিভিন্ন আপত্তিকর ছবি পোস্ট করার ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করত।

অন্যদিকে, র‌্যাবের আরেকটি দল রংপুরের আনছারী মোড় এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় রংপুরের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী মাদক, ছিনতাই ও ডাকাতি মামলার ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামি বিপ্লব বিল্লা হেলমেট ওরফে বিল্লাকে (২৮) আটক করেছে। তার বিরুদ্ধে রংপুরের বিভিন্ন থানায় ১৫টিরও অধিক মামলা আছে।

130 Views

আরও পড়ুন

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস