ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

ভেঙেছে আমার স্বপ্ন ; আমার একমাত্র উপার্জনের মাধ্যম

প্রতিবেদক
নিউজ এডিটর
১৫ জানুয়ারি ২০২০, ১:০১ পূর্বাহ্ণ

Link Copied!

জাহেদুর রহমান সোহাগ,স্টাফ রিপোর্টার; চট্টগ্রাম :

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ধামাইরহাট বাজারের ছোট ব্যবসায়ী প্রতিবন্ধী আব্বাস মিয়া । জন্মগত ভাবে দুইপা বিকলাঙ্গ তার । স্বাভাবিক হাঁটতে পারেননা তবুও হাঁটার চেষ্টা করেন তিনি। এ অসহায় জীবনের চাকা ঘুরাতে সমাজের বোঝা হতে চায়নি আব্বাস মিয়া। সমাজের কাছে মাথা উচু করে বাঁচতে প্রতিবন্ধীকতাকে জয় করে অল্প শিক্ষিত এই যুবক ধামাইরহাট বাজারে পান-সিগারেট দোকান দিয়ে বসেন। কিন্তু কালবৈশাখীর ছোবলের মতো গত সোমবার রাতে দুর্বৃত্তরা গুঁড়িয়ে দিয়েছে সাজানো দোকানটি ।
কান্নাজরিত কন্ঠে প্রতিবেদকের কানে বারবার ভেসে আসে আব্বাস মিয়ার হৃদয়ের আবেগ “দোকানটি আমার স্বপ্ন ; আমার একমাত্র উপার্জনের মাধ্যম”।
প্রতক্ষ্যদর্শীরা জানান, সোমবার ১০.৩০ এর দিকে জলদাশ পাড়ার লগু দাশ সহ প্রায় ৫০ জন মধ্যপায়ী ব্যক্তি লাঠিসোটা হাতে প্রতিবন্ধী আব্বাসের দোকান ভাংচুর করতে থাকে। এসময় তাদের বাঁধা দেওয়া হলে, তারা প্রশাসনের নির্দেশ আছে বলে জানান। এক পর্যায়ে চ্যালেঞ্জ করলে তারা পালিযে যায়।
খবর পেয়ে ছুটে আসেন ; ধামাইর হাট ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি শাহ আলম ও সাধারণ সম্পাদক ফজলুল করিম সেলিম, এমন ঘটনায় আমরা মর্মাহত। প্রশাসনের পক্ষ থেকে এই ধরণের কোন নির্দেশনা বাজার সমিতিকে দেওয়া হয়নি। তারা আমাদের না জানিয়ে এই জঘন্য কাজটা করেছে।
দক্ষিণ রাজানগর ইউপি চেয়ারম্যান আহমদ সৈয়দ তালুকদার জানান, মন্দিরের দেওয়ালে কাজ করার জন্য আমি চৌকিদার পাঠিয়ে তাকে দোকানটি সরিয়ে নিতে বলেছিলাম। সে কয়েকদিনের সময় চেয়েছিল। কিন্তু তার আগেই এই ধরণের ঘটনা করা দুঃখজনক। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
এই ব্যাপারে অভিযুক্ত কালী মন্দিরের সভাপতি লগু দাশকে (৫০) প্রশাসনের নির্দেশ আছে কিনা জানতে চাইলে তিনি জানান, প্রশাসন দোকান সরাতে বলেছেন কিন্তু ভাঙার নির্দেশ দেয়নি। তিনি ঘটনার দায় স্বীকার করেন এবং এই বিষয়ে বৈঠকের মধ্য দিয়ে ক্ষতিপূরণ দিয়ে দেবে বলে জানান। এই ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম বলেন, ‘দোকান ভাঙার নির্দেশ প্রশাসন থেকে দেয়া হয়নি। যারা প্রশাসনের নাম ভাঙিয়ে এই কাজ করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

42 Views

আরও পড়ুন

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু