ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

পঞ্চপাণ্ডবের সাথে যোগ হচ্ছেন সৌম্য!

প্রতিবেদক
নিউজ ভিশন
১১ মার্চ ২০২০, ৩:৪৮ অপরাহ্ণ

Link Copied!

মুহা. ইকবাল আজাদ, ঢাকা।
টি-টোয়েন্টি ক্রিকেটে পঞ্চপাণ্ডবদের সাথে নতুন করে যোগ হচ্ছেন সৌম্য সরকার। বাংলাদেশ ইতিমধ্যে ৯৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। যার মধ্যে কথিত পঞ্চপাণ্ডবদের প্রত্যেকেই খেলেছেন ৫০ অধিক ম্যাচ। সিনিয়র পাঁচজন ছাড়া টি-টোয়েন্টি সংস্করণে এই পর্যন্ত কেউই ৫০ ম্যাচ খেলতে পারেননি। আজকের ম্যাচে সৌম্য সরকার স্কোয়াডে থাকলে পঞ্চপাণ্ডবদের সাথে নতুন করে যুক্ত হবে সৌম্যের নাম। ৫০ ম্যাচের ক্লাবে সিনিয়রদের সাথে যোগ দিবেন সৌম্য সরকার।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ (৮৬) খেলেছেন বর্তমান কাপ্তান মাহমুদউল্লাহ রিয়াদ। রিয়াদ থেকে ঠিক এক ম্যাচ কম খেলে মুশফিক আছেন দ্বিতীয় স্থানে। তামিম-সাকিব খেলেছেন যথাক্রমে ৭৮ এবং ৭৬ ম্যাচ। বিদায়ী মাশরাফিও কম নন। খেলেছেন ৫৪টি ম্যাচ। টি-টোয়েন্টি সংস্করণে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি রান (১৭৫৮) করেছেন তামিম ইকবাল। সবচেয়ে বেশি উইকেট (৯২) পেয়েছেন সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটিং অলরাউন্ডার সৌম্য এই পর্যন্ত ৪৯ ম্যাচে ১৮.৪০ গড়ে ব্যক্তিগত দুই ফিফটিতে করেছেন ৮৬৫ রান। বল হাতে ২৬ ওভারে ১০.৪২ ইকোনমিতে নিয়েছেন মাত্র ৬ উইকেট। ফিল্ডিংয়ে রয়েছে মূল্যবান ২৫টি ক্যাচ ধরার মাইলফলক।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে কর্তাদের ‘ভুলে’ প্রথম অকারণেই বাদ পড়েন সৌম্য সরকার। পরে আবার ভুল কাটিয়ে চুক্তিতে অন্তর্ভুক্ত হন। নতুন তালিকায় সৌম্যর নাম জুড়েছে সিনিয়রদের সাথে। মূলত ‘এ প্লাস’ ক্যাটাগরিতে শুধুমাত্র ধারাবাহিক খেলোয়াড় বা সিনিয়রদের থাকা হতো। এবার সিনিয়র ছাড়াও প্রথম সারিতে নতুন করে ঢোকা হয় সৌম্য সরকারের। বলা যায়, বিয়ের পর পেশাদার জীবনে এটাই সৌম্যের সবচেয়ে বড় সম্মাননা কিংবা অর্জন। দেখার বিষয়, সিনিয়রদের সাথে দলভুক্তের সম্মাননা কতটা ধারাবাহিক করে সৌম্যকে।

87 Views

আরও পড়ুন

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু