ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ফুলবাড়িয়া উচ্চ ও প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রতিবেদক
নিউজ এডিটর
১৮ ফেব্রুয়ারি ২০২৩, ৭:১১ অপরাহ্ণ

Link Copied!

শামসুল হুদা লিটন, কাপাসিয়া (গাজীপুর) থেকেঃ

কাপাসিয়া উপজেলার দুর্গাপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ফুলবাড়িয়া আদর্শ উচ্চবিদ্যালয় ও ফুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে আয়োজিত ২ দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া, মনোজ্ঞ সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান ২০২৩ সমাপ্ত হয়েছে।

গত ১৫ ও ১৬ ফেব্রুয়ারিতে দুই স্কুলের যৌথ আয়োজনে একই মাঠে অনুষ্ঠিত ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল বর্নাঢ্যময় ও ব্যতিক্রমধর্মী।

দুই দিনেই ছিল পৃথক পৃথক সভাপতি, প্রধান অতিথি ও অতিথি বৃন্দ।

প্রথম দিনে সভাপতিত্ব করেন ফুলবাড়িয়া আদর্শ উচ্চবিদ্যালয়ের সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব মাওলানা মু. আঃ মতিন।

প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র ও মতলব উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার আলহাজ্ব মোঃ আশরাফুল আলম স্নিগ্ধ। উদ্বোধক ছিলেন বিশিষ্ট সমাজ সেবক নজরুল ইসলাম মোল্লা।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এম এ ওহাব খান খোকা প্রমূখ ।

দ্বিতীয় দিনের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা খন্দকার নুরুজ্জামান। প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনের সাবেক উপসচিব আলহাজ্ব মোঃ শামসুল আলম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক মোঃ শহিদুল হক, মোঃ মোস্তাফিজুর রহমান রতন প্রমূখ।

অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, ফুলবাড়িয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোবারক হোসেন প্রধান, ফুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল আলম খান, পরিচালনা পরিষদের সদস্য আলহাজ্ব মোঃ দেলোয়ার হোসেন মোল্লা।

ফুলবাড়িয়া আদর্শ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোবারক হোসেন ও ফুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল আলম খান বলেন, দুই স্কুল মিলে আমরা একটি বৃহত্তর শিক্ষা পরিবার। একে অপরের পরিপূরক। ফুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেধাবী ছাত্র ছাত্রীরা পঞ্চম শ্রেণি পাস করে পরবর্তীতে একই মাঠে অবস্থিত উচ্চবিদ্যালয়ে ভর্তি হয় এবং ভালো ফলাফল অর্জন করে। তাই দুই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে প্রয়োজন পরস্পর মিথস্ক্রিয়া ও সংযোগ সৃষ্টি। শিক্ষার্থীদের মেধা বিকাশ ও লালনে যৌথ ও সমন্বিত প্রচেষ্টা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে দুই প্রতিষ্ঠানেরই প্রধান শিক্ষক মনে করেন। ভবিষ্যতেও যৌথ কর্মকান্ড ও পারফর্মেন্স অব্যাহত থাকবে বলে তাঁরা আশাবাদী।

647 Views

আরও পড়ুন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা

স্কুল, মাদ্রাসায় বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের

সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

যশোরে দেশের সর্বোচ্চ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

কুষ্টিয়ায় মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত

রাজশাহীর সিল্কসিটি ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত।

তীব্র তাপপ্রবাহের কারণে ৫ জেলার স্কুল-কলেজ বন্ধ ঘোষণা।

রাজশাহীসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত।