ঢাকাসোমবার , ৬ মে ২০২৪
  1. সর্বশেষ

রাঙ্গুনিয়ায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন

প্রতিবেদক
নিউজ এডিটর
১ জানুয়ারি ২০২১, ৯:৪২ অপরাহ্ণ

Link Copied!

জাহেদুর রহমান সোহাগ, রাঙ্গুনিয়া( চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় করোনা সচেতনতার অংশ হিসেবে ও মানুষদের নিয়ে রক্তের গ্রুপের ডাটাবেজ ও রক্তদাতা তৈরির উদ্দ্যেশ্যে সফলভাবে হয়ে গেলো সারাদিন দিন ব্যাপি বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন ও মাস্ক বিতরণ ।”

সামাজিক উন্নয়ন ও স্বেচ্ছাসেবার লক্ষ্য নিয়ে রাঙ্গুনিয়া দক্ষিণ রাজানগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের তরুণ প্রজন্মের নবগঠিত “আলোকিত সমাজ স্বেচ্ছাসেবী সংঘ” এর শুভযাত্রা উপলক্ষে দিন ব্যাপি কর্মসূচির আয়োজন করে। এলাকার সিকদার পুকুর পাড়ে প্রায় শতাধীক বিভিন্ন শ্রেণী পেশার মানুষের রক্তের গ্রুপ নির্নয় করে স্বেচ্ছাসেবী সংঘের ব্লাড ডোনেশন টিম।

রক্তের গ্রুপ পরীক্ষা করতে আসা সোনারগাঁও উচ্চ বিদ্যালয়ের সহ. শিক্ষক মোঃ আলী বলেন, তাদের উদ্যোগ আসলেই প্রশংসার দাবিদার। সামাজিক উন্নয়নের ও অসহায় মানুষের সেবার নিমিত্তে গড়া উঠা সংগঠন আলোকিত সমাজ বিনির্মানে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবে।

আমি আপ্লুত ও অভিনন্দন জানায়, যারা বিনামূল্যে ও সেচ্ছায় সমাজ পরিবর্তনের জন্য এগিয়ে এসেছে৷ সংগঠনের কর্মকাণ্ড অব্যাহত থাকলে আলোকিত সমাজ হতে বেশী দূরে নয় বলে অভিমত জানায় সংগঠন প্রেমী হায়দার আলী।

স্বেচ্ছাসেবক রফিকুল ইসলাম জানান, “গ্রামের অধিকাংশ লোকই নিজেদের রক্তের গ্রুপ সম্পর্কে জানেন না। তাদের রক্তের গ্রুপ এবং রক্তদানে সচেতনতা তৈরির লক্ষ্যে মূলত এই ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে”।

আলোকিত সমাজ স্বেচ্ছাসেবী সংঘের এডমিন রফিক বিন সালাম বলেন, আমাদের এলাকা ও এর আশপাশের মানুষ রক্তের অভাবে অনেক সময় মারা যায়, কিন্তু সদিচ্ছার অভাবে কেউ এসব নিয়ে মাথা ঘামায়নি এতদিন। কিন্তু আমরা তরুণরা এর প্রয়োজন গভীরভাবে উপলব্ধি করার পর এলাকার বিশেষ ব্যক্তিবর্গ ও সমাজ সেবকদের সাথে পরামর্শ করে তৈরী করি আলোকিত সমাজ স্বেচ্ছাসেবী সংঘ‌‌।

আমাদের এই সংগঠনে সব মেধাবী ও আদর্শ তরুণেরা কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছে কোন স্বার্থ ছাড়া। আমরা করেও দেখাতে চাই আমরা যা করতে চাই। আমরা আমাদের ফেসবুক গ্রুপের মাধ্যমে আমাদের মূলনীতি প্রণয়ন করবো।ইনশাআল্লাহ সামনে অনেক পরিবর্তন আসবে আমাদের হাত ধরে।

এ রকম ব্যতিক্রমধর্মী আরো কাজ করে মানুষের পাশে থাকতে চান বলে আশা ব্যক্ত করেন স্বেচ্ছাসেবক তৌহিদ , প্রকাশ, রফিক, আমান, মাসুদ, নুরুল আলম, আসিফ, সোহাগ, ফারুকসহ অন্যান্যরা।

74 Views

আরও পড়ুন

মৌলভীবাজারে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান আব্দুল মতিন খান

আনোয়ারায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী পারভীন হাবিবের উঠান বৈঠক

শেরপুরের নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেনের সাথে সাংবাদিকদের মতবিনিময়

আজ থেকে রেলের বাড়তি ভাড়া কার্যকর । জেনে নিন কোন রুটে কত বেড়েছে-

বনানীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা

বিতর্কে জয়ী রাবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল

জৈন্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক পেয়ে আনুষ্টানিক প্রচারণা শুরু।

নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা

রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ।

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে