ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

মৌলভীবাজারে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান আব্দুল মতিন খান

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৪ মে ২০২৪, ১০:০৩ অপরাহ্ণ

Link Copied!

রিপন মিয়া, মৌলভীবাজার প্রতিনিধি।

মৌলভীবাজার সদর উপজেলা পর্যায়ে শাহ হেলাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪’-এ শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার ২ মে জাতীয় শিক্ষা সপ্তাহ উপজেলা পর্যায়ে বিভিন্ন ইভেন্ট এর বাচাই পর্ব মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী অফিসারে কার্যালয়ে অনুষ্ঠিত হয়।এ সময় আব্দুল মতিন খান কে স্কুল পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত করা হয়।

শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য তিনি সদর উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত করেছেন।পাশাপাশি তাঁর কর্মরত শিক্ষা প্রতিষ্ঠান শাহ হেলাল উচ্চ বিদ্যালয় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে।

জানা যায়, আব্দুল মতিন খান, ২০০৯ সালে প্রধান শিক্ষক হিসেবে মৌলভীবাজারের শাহ হেলাল উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন।শাহ হেলাল উচ্চ বিদ্যালয়ে যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগ্যতা, মননশীলতা ও দক্ষতার সাথে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছেন। তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস ও সহ-পাঠ্যক্রমিক, শিক্ষামূলক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে ভালো ফলাফল অর্জন করে আসছেন। তার দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করছেন।

জানা যায়, বিদ্যালয় টি ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত হয় বিদ্যালয় টি, ৩১ জন শিক্ষক এবং ৩ জন কর্মচারী নিয়ে পরিচালনা হচ্ছে বিদ্যালয় টি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন খান বলেন, আমার এই অর্জনে পেছনে সবচেয়ে বড় অবদান রয়েছে, আমাদের বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং বিদ্যলয়ের সাথে জড়িত সংশ্লিষ্টদের। তিনি আরো জানান আমি আর মাএ তিনমাস বিদ্যালয়ে আছি, আগামী সেপ্টেম্বর মাসে আমি অবসরে যাবো, অবসরে যাওয়ার পূর্বে যতদিন আমি বিদ্যালয়ের সাথে জড়িত আছি, এরই মধ্যে বিদ্যালয় কে আরো বহুদুর এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবো।

33 Views

আরও পড়ুন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে

যশোরে মেলার নামে চলছে সর্বনাশা লটারি!

গৃহবধূকে পিটিয়ে হ’ত্যা, স্বামী–শশুড়-শাশুড়ী পলাতক

নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

আদমদীঘিতে ভোট গ্রহনকারি কর্মকার্তদের প্রশিক্ষন উদ্বোধনী সভায় বগুড়া জেলা প্রশাসক

না ফেরার দেশে চলে গেলেন ইবির গণিত বিভাগের মেধাবী ছাত্রী সামিয়া

বোয়ালখালীতে আগুনে পুড়েছে ৩টি দোকান