ঢাকাশুক্রবার , ১৭ মে ২০২৪
  1. সর্বশেষ

ভয়াল ২৯ এপ্রিল নিহতের স্মরণে ধলঘাটা এসোসিয়েশন’র বিভিন্ন কর্মসুচী পালন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৩০ এপ্রিল ২০২৪, ২:৩৩ পূর্বাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবেদক :

১৯৯১ সনের ২৯ শে এপ্রিল প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় নিহতদের মাগফেরাত কামনায় কক্সবাজার সাহিত্যিকা পল্লী জামে মসজিদে ধলঘাটা এসোসিয়েশন এর পক্ষ থেকে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ধলঘাটা এসোসিয়েশন এর প্রতিষ্টাতা ব্যাংকার হাজী লায়ন মু. আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্টিত দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সিটি কলেজ’র সহযোগী অধ্যাপক ও আইসিটি বিভাগ প্রধান অধ্যাপক আবুল কালাম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজারস্থ ধলঘাটা সমিতির আহবায়ক ও বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক, এম নুরুচ্ছফা রুবেল, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক ওসমান গণি, চকরিয়া মহিলা কলেজের প্রভাষক, সাবেক ছাত্র নেতা এড. এম শওকত আলী, কক্সবাজার সিটি কলেজের প্রভাষক জাহাঙ্গীর, ইসলামীয়া পাঠাগারের চেয়ারম্যান খন্দকার রাইহান উদ্দিন, আসাদুজ্জামান, নুরুল আমিন, দুবাই প্রবাসী রিদুয়ান, মালেশিয়া প্রবাসী মেহেদী, ইসরাফ, বকতিয়ার, ইস্তেকাব, নাহিন, পারভেজ রনি সহ ধলঘাটার অনেক মুরব্বিগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন অত্র মসজিদের পেশ ইমাম মাওলানা নুরুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন সাবেক ছাত্র নেতা নাহিদুল ইসলাম নাহিদ।

উক্ত অনুষ্ঠানে সংক্ষিপ্ত স্মৃতিচারণ পরবর্তী ঘূর্ণিঝড়ে নিহত সকলের জন্য দোয়া কামনা করে মুনাজাত পরিচালনা এবং উপস্থিত মেহামান ও এতিমখানার ছাত্রদের মাঝে তবুরক বিতরণ এর মাধ্যমে প্রোগ্রামের সমাপ্তি করা হয়।

ঢাকা টিম :


একই সাথে ১৯৯১ সনের ২৯ শে এপ্রিল প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় নিহতদের মাগফেরাত কামনায় এসোসিয়েশনের প্রতিষ্টাতা ও ব্যাংকার হাজী লায়ন মু. আবদুস সালাম এর সার্বিক তত্বাবধানে ঢাকায় অবস্থানরত ধলঘাটাবাসীদের নিয়ে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল রয়েল পাবলিকেশন মসজিদ,পুরানো পল্টন ঢাকায় অনুষ্ঠিত হয়।

এতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ধলঘাটার কৃতি সন্তান হাফেজ মোহাম্মদ সেলিম।

অনুষ্ঠান পরিচালনা করেন-সাবেক ছাত্র নেতা, বিশিষ্ট সমাজসেবক ও রেমিট্যান্স যোদ্ধা ধলঘাটার কৃতি সন্তান আলহাজ্ব গিয়াস উদ্দিন।

এতে সভাপতিত্ব করেন মহুরীঘোনা ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল,আজীবন দাতা ধলঘাটা আদর্শ উচ্চ বিদ্যালয়, ধলঘাটার কৃতি সন্তান আলহাজ্ব মৌলানা সিরাজুল হক।

প্রধান বক্তাহিসাবে উপস্থিত ছিলেন, ম্যানেজিং ডিরেক্টর অব রয়েল পাবলিকেশন ও ধলঘাটার কৃতি সন্তান সাইয়েদ দিদারুল ইসলাম।

বিশেষ বক্তা ছিলেন মোহাম্মদ আয়াত উল্লাহ,অফিসার, ইসলামী ব্যাংক বাংলাদেশ মিরপুর শাখা,বিশিষ্ট সংগীত শিল্পী সামশুল আলম টিটু। ঢাকা অবস্থানরত ধলঘাটা বিভিন্ন পেশাজীবী, বিশেষভাবে উপস্থিত ছিলেন রয়েল পাবলিকেশনের বিভিন্ন শ্রেণীর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

ধলঘাটা টিম :

১৯৯১ সনের ২৯ শে এপ্রিল প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় নিহতদের মাগফেরাত কামনায় এসোসিয়েশনের প্রতিষ্টাতা ও ব্যাংকার হাজী লায়ন মু. আবদুস সালাম এর সার্বিক তত্বাবধানে ধলঘাটা ইউনিয়নে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল ধলঘাটার দক্ষিণ সুত রিয়া ধাতুর পাডার জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

এতে পবিত্র কোরআন খতম পরিচালনা করেন মহেশখালী ডেইল্যা গোনা হেফজ মাদ্রাসার সম্মানিত ইমাম হাফেজ মৌলানা মোহাম্মদ হোছাইন।

অনুষ্ঠান পরিচালনা করেন ধলঘাটার হাফেজ আবদুর রহিম।

এতে উপস্থিতি ছিলেন ধলঘাটা ইউনিয়নের সাবেক মেম্বার আবদুল আজিজ, বিশিষ্ট ব্যবসায়ী সানা উল্লাহ, সামরাডেইল সিনিয়র মাদ্রাসার সিনিয়র শিক্ষক আবদুল মজিদ, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনৈতিক নেতা মজিবুল্লাহ, সুতরিয়া কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম জসীম উদ্দিন, বেগুন বনিয়া মসজিদের পেশ ইমাম মাহবুবুল আলম সহ ধলঘাটার সাধারণ জনগণ।

চট্টগ্রাম টিম :

১৯৯১ সনের ২৯ শে এপ্রিল প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় নিহতদের মাগফেরাত কামনায় এসোসিয়েশনের প্রতিষ্টাতা ও ব্যাংকার হাজী লায়ন মু. আবদুস সালাম এর সার্বিক তত্বাবধানে চট্টগ্রামের দোয়া ও মিলাদ মাহফিল চট্টগ্রাম পানি বোর্ড বহদ্দারহাট জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

এতে পবিত্র দোয়া মাহফিল পরিচালনা করেন উক্ত মসজিদের খতিব ধলঘাটার কৃতি সন্তান মৌলানা ইয়াহিয়া।

অনুষ্ঠান পরিচালনা করেন ধলঘাটার কৃতি সন্তান রফিকুল ইসলাম, উপস্থিতি ছিলেন ধলঘাটা কৃতি সন্তান মোহাইমিনুল ইসলাম ও চট্টগ্রামের বিভিন্ন জায়গায় মুসল্লীগণ।

136 Views

আরও পড়ুন

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে

যশোরে মেলার নামে চলছে সর্বনাশা লটারি!

গৃহবধূকে পিটিয়ে হ’ত্যা, স্বামী–শশুড়-শাশুড়ী পলাতক

নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

আদমদীঘিতে ভোট গ্রহনকারি কর্মকার্তদের প্রশিক্ষন উদ্বোধনী সভায় বগুড়া জেলা প্রশাসক

না ফেরার দেশে চলে গেলেন ইবির গণিত বিভাগের মেধাবী ছাত্রী সামিয়া

বোয়ালখালীতে আগুনে পুড়েছে ৩টি দোকান

কুবি ছাত্রের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ

মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল