ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

আটোয়ারীতে ১৯৩ তম কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের উদ্ভোধন।

প্রতিবেদক
নিউজ এডিটর
৬ অক্টোবর ২০২১, ৫:৫২ অপরাহ্ণ

Link Copied!

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ

বাংলাদেশ স্কাউটস এর কাবিং সম্প্রসারণ প্রকল্পের অর্থায়নে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় মঙ্গলবার (৫ অক্টোবর) আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে ১৯৩ তম কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের উদ্ভোধন করা হয়েছে।

আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার ও স্কাউটস এর সভাপতি আবু তাহের মোঃ শামসুজ্জামান এর সভাপতিত্বে এবং রফিকুল ইসলাম হেলাল এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, আরিফ হোসেন চৌধুরী, উক্ত কোর্সের কোর্স লিডার ও আঞ্চলিক উপ-কমিশনার, স্পেশাল ইভেন্টস, দিনাজপুর অঞ্চলের।

উক্ত উদ্ভোদনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ আটোয়ারী উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলা স্কাউটস এর কমিশনার দীপক চন্দ্র সরকার, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল আলম, উপজেলা স্কাউটস এর কমিশনার ও আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস, উপজেলা স্কাউটস এর সম্পাদক মোঃ মোজাম্মেল হক সহ উক্ত কোর্সের প্রশিক্ষকবৃন্দ।

উল্লেখ্য যে, পঞ্চগড় জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম এর সার্বিক নির্দেশক্রমে এই জেলাকে স্কাউট জেলায় পরিনত করতে প্রতি উপজেলায় স্কাউটস এর কার্যক্রমকে আরো বেগবান করার জন্য মঙ্গলবার (৫ অক্টোবর) উপজেলায় ১ম ধাপে এই ১৯৩ তম কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সেটি শুরু হয়। মহাতাবু জলসার মধ্য দিয়ে যা শেষ হবে শনিবার (৯ অক্টোবর) রাতেই। অত্র উপজেলার ৪০ টি প্রাথমিক বিদ্যালয় হতে মোট ৪০ জন শিক্ষককে এই ৫ দিন ব্যাপী প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে নিজ নিজ বিদ্যালয়ে কাব ইউনিট দল তৈরি করে শিক্ষার্থীদেরকে স্কাউটিং এর মাধ্যমে দেশ গড়ার কারিগর বানাতে তিনারা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। প্রশিক্ষণ শেষে তাদেরকে কাব স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের সনদ প্রদান করা হবে।

45 Views

আরও পড়ুন

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু