ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. সর্বশেষ

মেধাবী ও সংগ্রামী এক তরুণের ইবির শিক্ষক হওয়ার গল্প

প্রতিবেদক
নিউজ এডিটর
৮ নভেম্বর ২০২২, ৯:১১ অপরাহ্ণ

Link Copied!

ঢাবি প্রতিনিধি

“আমি কৃষক পরিবারের সন্তান।ছোটবেলা থেকেই ডাক্তার হবার স্বপ্ন ছিলো আমার।অসহায় ও গরীব মানুষকে দেখে এ বিষয়টি উপলব্ধি করতাম। কিন্তু আজ আমি ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হয়েছি।এই পেশার মাধ্যমে সারা দেশে আমার জ্ঞানের আলো ছড়িয়ে দিতে চাই”। এভাবেই অকপটে এই প্রতিবেদকের কাছে নিজের শিক্ষক হবার সংগ্রামী জীবনের কথা বলছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম ও হসপিটালিটি বিভাগের সাবেক শিক্ষার্থী নাছির মিয়া।

তিনি বলেন,সবসময় নিজের পায়ে দাঁড়াবার চেষ্টা করেছি।টিউশনির টাকা দিয়ে পড়াশোনার খরচ চালিয়েছি।অনেক সময় পরিবারের দেবার সামর্থ্য থাকলেও অর্থ নিতাম না।

মোঃ নাছির মিয়ার বাড়ি পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানায়।তিনি বিবিএস মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি ২০১০-১১ ইং সেশনের শিক্ষার্থী ছিলেন।এইচএসসি (সেশন ২০১২/১৩ ইং) পাশ করেন ড. রুস্তম আলী ফরাজি ডিগ্রি কলেজ থেকে।

নাছির মিয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৪-২০১৫ সেশনে ভর্তি হয়েছিলেন।মেধাবী এই তরুণ ৩.৮০ পেয়ে বিবিএতে প্রথম স্থান (সিজিপিএ ৩.৮৩) লাভ করেন। পরে এমবিএতেও নাছির প্রথম স্থান (৩.৮৯) লাভ করতে সক্ষম হন।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে যোগ দেওয়ার পূর্বে তিনি বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করেছেন।তার সাবেক কর্মস্থল ছিলো তেজগাঁও কলেজ।এরপর হাবিবুল্লাহ বাহার কলেজেও তিনি শিক্ষকতা করেছেন।সেখানে প্রভাষক হিসেবে কিছুদিন দায়িত্ব পালন করার পর নাছির যোগ দেন প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ে।

জানতে চাইলে নিউজ ভিশনকে বলেন, একজন আদর্শ শিক্ষক হতে চাই। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকতা করার ইচ্ছা রয়েছে। সুযোগ পেলে পৃথিবীর বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়তে চাই।দেশ হিসেবে আমেরিকা যুক্তরাষ্ট্র আমার প্রথম পছন্দ।

643 Views

আরও পড়ুন

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু