ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

আসামেও ধারাবাহিক তরুণ লেগস্পিনার শিহাব

প্রতিবেদক
নিউজ ভিশন
১৬ আগস্ট ২০২২, ৪:২৫ অপরাহ্ণ

Link Copied!

মুহা. ইকবাল আজাদ

ভারতের আসাম অনুর্ধ্ব ১৬ এর বিপক্ষে ধারাবাহিক পারফরম্যান্স করেছেন স্কুল থেকে উঠে থাকা তরুণ তুর্কী শেখ ইমতিয়াজ শিহাব। শিক্ষার্থীদের স্কুল টুর্নামেন্টের ফাইনালে ৫ উইকেট শিকার করা এই বোলার আসামে গিয়েও প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ধরাশায়ী করেন। চার দিনের দুই ম্যাচে ১১ উইকেটের পাশাপাশি এক দিনের তিন ম্যাচে ১০ উইকেট অর্জন করেন এই উঠতি লেগস্পিনার।

 

চারদিনের শুরুর ম্যাচে ৬ উইকেট এবং দ্বিতীয় ম্যাচে ৫ উইকেট শিকার করেন শিহাব। একদিনের ম্যাচে ক্রমান্বয়ে ৩,৪ এবং ৩ উইকেটসহ মোট ২১টি উইকেট শিকার এই লেগস্পিনার। ব্যাট হাতে যখন সুযোগ পেয়েছেন তখন টুকটাক অবদান রেখেছেন এই স্পিনার। সফরের ৫ ম্যাচে তিনবারই ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন শেখ ইমতিয়াজ শিহাব।

 

বছরের শুরুতে কব্জির দক্ষতায় নিজের জাত চিনিয়েছেন শিহাব। ব্যাট এবং বল হাতে সমান তালে দলকে নেতৃত্ব দিয়েছেন রংপুরের এই অধিনায়ক।ফাইনাল ম্যাচে শিহাবের লেগস্পিনের ঘূর্নিতে প্রতিপক্ষকে হারিয়ে চ্যাম্পিয়ন মেডেল গলায় ঝুলিয়ে ছিলো তার দল। ব্যাট হাতেও শিহাব রান করেছিলেন ১৩৬ রান। অলরাউন্ডার পারফরম্যান্সের জন্য শিহাবের জায়গা হয় অনুর্ধ্ব ১৬ দলে। সেখানে গিয়েও নিজের দক্ষতার জানান দিয়ে এসেছেন ১৬ বছরের এই ছেলেটি।

 

বাংলাদেশ দল দীর্ঘদিন ধরেই একজন মানসম্মত লেগস্পিনার ‍খুঁজে বেড়াচ্ছেন।একাধিকজনকে জাতীয় দলে, ঘরোয়া লীগে খেলালেও কেউ আস্থার প্রতিদান দিতে পারেননি। উঠতি শিহাব হতে পারেন তার পূর্ণাঙ্গ সমাধান।লেগস্পিনের সাথে শিহাব গুগলিটাও বেশ ভালো করতে পারেন। টপ স্পিনের সাথে স্লাইডারেও যেন শিহাব বেশ পাকা। সাথে টুকটাক ব্যাটিং বাড়তি পাওনা।

258 Views

আরও পড়ুন

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন