ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. সর্বশেষ

উল্লাসের নবীনবরণে উল্লসিত শিক্ষার্থীরা

প্রতিবেদক
নিউজ ভিশন
১৬ মার্চ ২০২০, ১১:২৩ অপরাহ্ণ

Link Copied!

মুহা. ইকবাল আজাদ, ঢাবি।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যাম্পিয়ন বাস রুট ‘উল্লাস’ এর নবীনবরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে এই অনুষ্ঠান উদযাপিত হয়। উল্লাস কার্যকরী কমিটি ২০১৮-১৯ এর সদস্যরা মিলে এই অনুষ্ঠানটি আয়োজন করে। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবহন সেকশন অফিসার শফিকুর রহমান এবং ডাকসুর পরিবহন সম্পাদক শামস-ঈ-নোমান। এছাড়াও বিভিন্ন বাস রুটের সভাপতি, সাধারণ সম্পাদক আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন উল্লাস কার্যকরী কমিটি ১৮-১৯ এর সভাপতি কাজী মোহাম্মদ ইউসুফ এবং সাধারণ সম্পাদক সজল মজুমদার। বক্তব্যের পরে বর্তমান কমিটিকে ফুল ও ক্রেস্ট দিয়ে বিদায়ী শুভেচ্ছা জানান কমিটির অন্যান্য সদস্যবৃন্দ। তাছাড়া আমন্ত্রিত অতিথিদেরকেও ক্রেস্ট প্রদানের মাধ্যমে স্বাগত জানানো হয়। পরে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। বাস রুটের নবীনদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরবর্তীতে তাদের মাঝে ক্রেস্ট প্রদান করেন ডাকসুর পরিবহন সম্পাদক শামস-ঈ-নোমান।

প্রচলিত বক্তব্য পর্বের পর শুরু হয় সাংস্কৃতিক পর্ব। উপস্থাপিকার সাংস্কৃতিক পর্ব উচ্চারণে শিক্ষার্থীরা আনন্দে চিৎকার করে উঠে। শিক্ষার্থীদের নাচ, গান, নাটক, মাইমে মুখরিত হয় কারাস অডিটোরিয়াম। গানের তালে আবোলতাবোল নাচে উৎসবমুখর হয়ে উঠে পুরো অনুষ্ঠানটি। এমন আয়োজন নিয়ে উল্লাস কার্যকরী কমিটির বর্তমান সম্পাদক বলেন,

“উল্লাসের যাত্রীরা আমাদের চোখে ভিন্ন কিছু নয়, বরং সবাই মিলে একটা পরিবার। আমরা একত্রে থাকি, বাসে একসাথে যাতায়াত করি। আমাদের ভ্রাতৃত্বের বন্ধন অনেক গভীর। আজকের সিনিয়র জুনিয়র সদস্যের মেলবন্ধন অপরিমেয় ভ্রাতৃত্বের উপমা সরূপ।”

কার্যকরী ১৮-১৯ খুব শীঘ্রই বিদায় নিবে। নবীন নেতৃত্বের আগমন ঘটবে। নবীন শিক্ষার্থীদের আগমন ইতিমধ্যেই ঘটেছে। এভাবে চক্রাকারে নেতৃত্বের আগমন, নবীনদের আগমন ঘটা যে প্রতি বছরের নিত্যকার ঘটনা। নবীনবরণ অনুষ্ঠান নিয়ে ১ম বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাসান নিউজ ভিশনকে জানান, “আমরা খুবই সৌভাগ্যবান যে আমরা নবীনবরণ অনুষ্ঠান পেয়েছি। আজকের আয়োজনের জন্য কমিটির ভাইয়ারা অবশ্যই ধন্যবাদ প্রাপ্য। তারা খুবই কষ্ট করেছেন আমাদের জন্য। এমন অনুষ্ঠানের জন্য অবশ্যই ভাইয়াদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। সর্বোপরি উল্লাস একটা ভালোবাসার নাম।”

82 Views

আরও পড়ুন

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু