ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪
  1. সর্বশেষ

শেরপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করে প্রজ্ঞাপন জারি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৮ নভেম্বর ২০২৩, ৮:২৭ অপরাহ্ণ

Link Copied!

রাকিবুল আওয়াল পাপুল, শেরপুর জেলা প্রতিনিধিঃ

জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ ওঠার পর অবশেষে শেরপুরের সেই চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) এস এম হুমায়ুন কবীরকে তাৎক্ষণিক বদলিমূলে আইন মন্ত্রণালয়ে সংযুক্তির প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

ওই প্রজ্ঞাপনের প্রেক্ষিতে বুধবার সকালে তাকে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সালামত উল্লাহর কাছে দায়িত্ব হস্তান্তর করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ তৌফিক আজিজ। নির্দেশ পেয়ে বিকেলেই তিনি নিজের দায়িত্ব হস্তান্তর করেছেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা আমিনুল ইসলাম বাদল জানান, ৭ নভেম্বর মঙ্গলবার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের উপ-সচিব (প্রশাসন-১) মোহাম্মদ উসমান হায়দার সাক্ষরিত প্রজ্ঞাপনে সিজেএম এস এম হুমায়ুন কবীরকে বুধবারই দায়িত্ব হস্তান্তরসাপেক্ষে সংযুক্ত কর্মকর্তা (অতিরিক্ত জেলা জজ) হিসেবে অবিলম্বে মন্ত্রণালয়ে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে। সেইসাথে জনস্বার্থে ওই আদেশ জারি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

সংশ্লিষ্ট নানা সূত্র জানায়, শেরপুরে প্রায় সাড়ে ৩ বছর যাবত কর্মরত ছিলেন সিজেএম এস এম হুমায়ুন কবীর। সম্প্রতি তার অধীনে বেঞ্চ সহকারী, ক্যাশ সরকার, জারিকারক ও অফিস সহায়কের ১২টি পদে জেলা ও দায়রা জজসহ উর্ধ্বতন মহলকে পাশ কাটিয়ে জনবল নিয়োগের ব্যাপক কেলেঙ্কারীর অভিযোগ উঠে তার বিরুদ্ধে। বিভিন্ন মহল থেকে তদন্ত সাপেক্ষে ওই নিয়োগ বাতিলসহ জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি উঠে। এছাড়া তার দায়িত্ব পালনেও উঠে নানা অবহেলার অভিযোগ।

অন্যদিকে অনিয়মের নিয়োগের বৈধতা দিতে জেলা ও দায়রা জজসহ উচ্চ পর্যায়ে নানা তদবিরসহ লিগ্যাল নোটিশ করা হয়। ধারণা করা হচ্ছে, ওইসব ঘটনার জের ধরেই তাকে মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

314 Views

আরও পড়ুন

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস

দোয়ারাবাজারে ধ’র্ষ’ণের পর কলেজ ছাত্রী খু’ন, খু’নী লিটন আটক!

দোয়ারাবাজারে চেলানদীতে ভেসে উঠলো নিখোঁজ ব্যবসায়ী মঈন উদ্দিনের লা’শ