ঢাকারবিবার , ৫ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

ভূজপুরে নৌকার ভরাডুবি ; আনারসের জয়

প্রতিবেদক
নিউজ এডিটর
১৬ জুন ২০২২, ১:৩০ পূর্বাহ্ণ

Link Copied!

সাইফুল ইসলাম
……………
ভূজপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ও ভূজপুর আওয়ামীলীগের সভাপতি এবং সাবেক ইউপি চেয়ারম্যান ইব্রাহিম তালুকদারকে ৫ হাজার ২ শত ১৬ ভোটের ব্যবধানে পরাজিত করে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এ এম এইচ শাহজাহান চৌধুরী (শিপন) চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী এ এম এইচ শাহজাহান চৌধুরী (শিপন) আনারস প্রতীকে ৯হাজার ৭শত ৫৭ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ইব্রাহিম তালুকদার ৪হাজার ৫শত ৪১ ভোট পেয়ে দ্বিতীয় স্থান । এছাড়া অটোরিকশা প্রতীকের প্রার্থী নাসির উদ্দীন মুন্সি পেয়ে ১হাজার ৭৯ ভোট তৃতীয় স্থান লাভ করেন।

তবে,কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে ফটিকছড়ি উপজেলার ভূজপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন।

আজ সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়। চলে বিকাল ৪টা পর্যন্ত। দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভোটগ্রহণ করা হয়েছে। ফটিকছড়িতে প্রথমবারের মতো এই ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হয়।

সকালে রোদ থাকলেও দুপুর থেকে হালকা বৃষ্টি উপেক্ষা করে ভোট দিতে এসেছেন ভোটাররা। সকালের চেয়ে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এবারের নির্বাচনে ভূজপুর ইউপির ৯টি ওয়ার্ডে মোট ভোটার ২৫ হাজার ৮৬৫ জন। এতে নৌকার প্রার্থীসহ চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ এবং সাধারণ সদস্য পদে ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

ভোট গ্রহণ শেষে কেন্দ্র থেকে একে একে ইভিএম মেশিন গুলো উপজেলায় নিয়ে আনা হয় এবং প্রিজাইটিং অফিসারগন তাদের ফলাফলের ডিজিটাল রিসিভ কপি জমা দেন উপজেলা রিটার্নিং কর্মকর্তার কাছে।

পরে উপজেলা পরিষদ বীর মুক্তিযোদ্ধা জহুরুল হক মিলনায়তনে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন অফিসার ও ভূজপুর ইউপি নির্বাচন রিটার্নিং কর্মকর্তা দেবাশীষ দাস।

এদিকে সুষ্ঠু নির্বাচন নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নিয়োজিত ছিলেন প্রতি কেন্দ্রে ১৬ জন আনসার ও পুলিশ, পর্যাপ্ত পরিমান বিজিবি সদস্য, র‌্যাব, ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১জন এডিশনাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

50 Views

আরও পড়ুন

জৈন্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক পেয়ে আনুষ্টানিক প্রচারণা শুরু।

নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা

রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ।

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের