ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. সর্বশেষ

বেদে পল্লিতে হাসি ফোটালো বুনন

প্রতিবেদক
নিউজ এডিটর
২৮ জানুয়ারি ২০২৩, ১২:১০ পূর্বাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিল্প সংশ্লিষ্ট সৃজনশীল ও স্বেচ্চাসেবী সংগঠন বুনন’ এর সদস্যরা সমাজের পিছিয়ে পড়া বেদে পল্লীতে শীত বস্ত্র এবং নীত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেছে। এসময় তারা ১২ টি পরিবারের প্রায় অর্ধশতাধিক সদস্যকে এই সহায়তা প্রদান করে।

শুক্রবার ( ২৭ জানুয়ারি) বিকালে ঝিনাইদহ জেলার গাড়া গঞ্জ ব্রীজের কুমার নদের তীরে অবস্থানরত একটি বেদে পল্লীতে এই বিতরণ করা হয়। শীতবস্ত্র ছাড়াও দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, চিড়া, আলু, সাবান, পেষ্ট, ব্রাশ, খাবার স্যালাইন ও লবন ইত্যাদি। বিতরণ পর্ব শেষে বুননের সদস্যরা পল্লীর সবার সাথে সুখ দুঃখের গল্প এবং সাংস্কৃতিক আড্ডার আয়োজন করে।

বুনন এর দপ্তর সম্পাদক নাহিদ হাসানের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন বুননের সাবেক সভাপতি রাফিউল ইসলাম রাফি, বর্তমান সভাপতি মাহদী হাসান,সহ সভাপতি বাসুদেব, সাধারণ সম্পাদক শফিকুল ভূইয়া আকাশ। এছাড়াও কার্য নির্বাহী সদস্য রবিউল ইসলাম রবি ,জাবুন নাহার জেবু,নাহিদ হাসান, প্রিন্স, হাসিবুর,জাহিদ হাসান,মুসকু, দ্বীপ,আরিফ,সেতু সহ সংগঠনের সাধারণ সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।

বেদে পল্লির সরদার সাহিদ আলী বলেন, আমরা স্বাধীন তবে ভবঘুরে মানুষ। আমাদের এই অসহায়ত্ব দেখে বিশ্ববিদ্যালয়ের ভাইয়েরা যে এগিয়ে এসেছে তাতে আমরা খুবই খুশি। নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পেয়ে সত্যি আমি আনন্দে বাকরুদ্ধ। তবে আমরাও যদি আমাদের সন্তানদের লেখাপড়া করাতে পারতাম তাহলে হয়তো আমাদের এই ভবঘুরে বেদে জীবনের অবসান হতো।

এই সময় বুননের সাধারন সম্পাদক বেদ পল্লির সকল ছেলে মেয়েদের জন্য ফ্রীতে লেখাপড়া করানোর আশ্বাস দেন এবং বলেন, আপনারা যতদিন আমাদের নিকটবর্তী আছেন আমরা আপনাদের ছেলে মেয়েদেরকে এখানে এসে ফ্রিতে শিক্ষা সামগ্রী এবং পাঠদান দিয়ে যাবো।

বুনন এর সভাপতি মাহদী হাসান বলেন “সংগঠনের সদস্যদের দ্বারা অর্জিত অর্থ দারা সমাজের এই পিছিয়ে পড়া প্রান্তিক জনগোষ্টী বেদেদের সাহায্য করতে পেরে সত্যিই খুব ভালো লাগছে। বুনন সর্বদা তাদের এই সহায়তা অব্যহত রাখবে।

উল্লেখ্য, ‘বুনন’ বিভিন্ন রকম ইভেন্ট ম্যানেজমেন্ট, আল্পনা এবং প্রোগ্রাম ডেকোরেশনের কাজ করে যে অর্থ উপার্জন করে সেখান থেকে সমাজের বঞ্চিত, অবহেলিত এবং পিছিয়ে পড়া প্রান্তিক মানুষের শিক্ষা ও জীবনমান উন্নয়নের জন্য কাজ করে আসছে।

173 Views

আরও পড়ুন

জৈন্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক পেয়ে আনুষ্টানিক প্রচারণা শুরু।

নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা

রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ।

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের