ঢাকারবিবার , ৫ মে ২০২৪
  1. সর্বশেষ

বিটিসিএলএফ ইয়ুথ ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা সম্পন্ন

প্রতিবেদক
নিউজ এডিটর
৭ ডিসেম্বর ২০২২, ১০:৫২ পূর্বাহ্ণ

Link Copied!

জুবায়েদ মোস্তফা :

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম কর্তৃক আয়োজিত শুদ্ধ বানান ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা ‘বিটিসিএলএফ ইয়ুথ ট্যালেন্ট হান্ট-২০২২’ এ প্রথম স্থান অধিকার করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুন্তাসির আহমাদ মুয়াজ, দ্বিতীয় স্থান অধিকার করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহ্ আলম এবং তৃতীয় স্থান অধিকার করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. মোহাইমিনুল।

৫ ডিসেম্বর (সোমবার) রাত ৯ টায় অনলাইন প্লাটফর্মে আয়োজিত একটি অনুষ্ঠানের মাধ্যমে এ ফলাফল ঘোষণা করা হয়। অনলাইনে এমসিকিউ পদ্ধতিতে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। ভিডিও কুইজ পদ্ধতির এই প্রতিযোগিতায় প্রতিটি প্রশ্নের উত্তরের জন্য সময় নির্ধারিত ছিল ১০ সেকেন্ড।

জানা যায়, বাংলা বানান, ইংরেজি বানান, সাধারণ জ্ঞান অংশের বাংলাদেশ বিষয়াবলী থেকে প্রশ্নগুলো করা হয়। প্রতিযোগিতাটি প্রায় হাজার প্রতিযোগী থেকে প্রথম ৭টি গ্রুপে গ্রুপ পর্ব শেষ হয়। এরপর দ্বিতীয় পর্বে ১৫ জন চুড়ান্ত পর্বের জন্য উত্তীর্ণ হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সভাপতি জাহানুর ইসলাম এবং উপদেষ্টা ফয়সাল আহমেদ। তরুণ কলাম লেখক ফোরামের সাধারণ সম্পাদক ইসরাফিল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক ও পরীক্ষা নিয়ন্ত্রক আখতার হোসেন আজাদ, বর্তমান সভাপতি নেজাম উদ্দিন এবং ইয়ুথ ট্যালেন্ট হান্ট ২০২২ এর আহ্বায়ক সৈয়দ রিফাত।

প্রসঙ্গত, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালে যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ সংগঠনটি লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে।

64 Views

আরও পড়ুন

জৈন্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক পেয়ে আনুষ্টানিক প্রচারণা শুরু।

নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা

রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ।

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের