ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. সর্বশেষ

পেকুয়ায় রেড ক্রিসেন্টের দুইদিন ব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ এডিটর
৬ অক্টোবর ২০২২, ১০:০৭ অপরাহ্ণ

Link Copied!

হুমায়ুন কবির পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি :

কক্সবাজারের পেকুয়ায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার জেলা ইউনিটের উদ্যোগে ও জার্মান রেড ক্রসের সহায়তায় দুইদিন ব্যাপি যুব রেড ক্রিসেন্ট পেকুয়া উপজেলা টিমের সদস্যদের দূর্যোগ ঝুঁকি হ্রাস,জরুরী সতর্কীকরন পদ্বতি ও সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ আনুষ্ঠিত হয়।

বুধবার(৫ অক্টোবর) ও বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্লাস রুমে এই প্রশিক্ষণ চলে।প্রশিক্ষক মোহাম্মদ আব্দুল্লাহ ও মারুফ রশীদ নাঈম এর তত্ত্বাবধানে প্রশিক্ষণে যুব রেড ক্রিসেন্ট পেকুয়ার ২০ জন সেচ্ছাসেবক অংশ গ্রহণ করেন।

উক্ত দূর্যোগ ঝুঁকি হ্রাস,জরুরী সতর্কীকরন পদ্বতি ও সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্যে পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম বলেন;আমি ছাত্র জীবন থেকে সমাজিক কাজকর্ম করার ইচ্ছা ছিল,এবং নানা রকম সমাজিক কাজে প্রতিনিধিত্ব করেছি,আমি রেড ক্রিসেন্টের সাথে যুক্ত তাকতে পেরে নিজেকে অনেক গর্ববোধ করি।আমার স্কুলের রেড ক্রিসেন্টর টিমকে শক্তিশালী করব।আপনারা প্রয়োজনীয় জিনিসপত্র উপহার দিয়ে পাশে থাকবেন।আমি আপনাদের সাথে সবসময় সংযুক্ত থাকব।

বিশেষ অথিতি বক্তব্যে সিপিপি পেকুয়া উপজেলার ডেপুটি টিম লিডার আবুল কাসেম সিকদার বলেন, আমি পেকুয়া উপজেলার ডেপুটি টিম লিডার হিসেবে পরিচয় দিতে অনেক গর্ববোধ করি,কারণ এখানে সম্মান আছে।এখানে কোনো টাকা নেই। দেশ-বিদেশে যত দূর্ঘটনা হচ্ছে সবখানে আমাদের রেড ক্রিসেন্টের ভলেন্টিয়াররা উপস্থিত থাকে মানুষকে সাহায্য করার জন্য।নানা দূর্যোগে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহবান জানান।

সভাপতির বক্তব্যে যুব রেড ক্রিসেন্ট পেকুয়া উপজেলা টিম লিডার, মোহাম্মদ ছোটন বলেন ;সহশিক্ষা কার্যক্রমের আওতায় উক্ত প্রশিক্ষণ পর্যায়ক্রমে উপজেলার সকল স্কুল, মাদ্রাসা ও কলেজ টিমের রেড ক্রিসেন্ট সদস্যদের প্রদান করা হবে এবং যেকোন প্রাকৃতিক, মানবসৃষ্ট ও জলবায়ু পরিবর্তন জনিত সৃষ্ট দূর্যোগ,নিরাপদ সড়ক পারাপার নানা রকম দূর্ঘটনা কিভাবে মোকাবিলায় করবে সেই বিষয়ে উপজেলা সেচ্ছাসেবকদের এই প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

223 Views

আরও পড়ুন

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন