ঢাকাশুক্রবার , ১০ মে ২০২৪
  1. সর্বশেষ

বাঁচতে চায় ৬ ষ্ঠ শ্রেনীর ছাত্র আকাশ, প্রয়োজন ৪ লাখ টাকা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১ সেপ্টেম্বর ২০২৩, ৮:৩১ অপরাহ্ণ

Link Copied!

মোস্তাকিন হোসেন,হিলি স্থলবন্দর সংবাদদাতা :

হার্টে ছিদ্র নিয়ে চিকিৎসার অভাবে দিন-দিন মৃত্যুর কোলে ঢলে পড়ছে দিনাজপুরের হাকিমপুর উপজেলার ৬ষ্ঠ শ্রেনিতে পড়–য়া আকাশ। বাবা পেশায় দিনমজুর আর মা গৃহীনি।এভাবেই চলে তাদের কষ্টের সংসার।চিকিৎসকরা বলেছেন,এক মাসের মধ্যে আকাশের হার্টের অপারেশন করতে হবে। এই জন্য প্রয়োজন ৪ লাখ টাকা। দিনমজুর বাবা’র পক্ষে এতো টাকা জোগাড় করা সম্ভব না হওয়ায় ছেলের চিকিৎসায় বিত্তবানদের কাছে সাহায্য প্রত্যাশী আকাশের পরিবার।

এক সময়ের চঞ্চলা এই ছেলে শিশুটি এখন শুধুই নিঃশ্চুপ।সমবয়সী সবাই এদিক-সেদিক ছুটোছুটি করলেও আকাশ তার রোগের কাছে অসহায়।অল্প হাটতেই হাঁপিয়ে ওঠে সে,বন্ধ হয়ে আসে শ^াস প্রশ^াস।স্কুলে ভর্তি হলেও চলাফেরা করতে না পারায় এক বছর ধরে স্কুলে যেতে পারেনা সে। দিন যতই যাচ্ছে ততই অসুস্থ্য হয়ে পড়ছে আকাশ।

দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি সীমান্ত এলাকার নওপাড়া গ্রামের আব্দুল খালেক পেশায় একজন দিনমজুর,যার নুন আনতে পান্তায় ফুরায়।তারই ১২ বছর বয়সী একমাত্র সন্তান আকাশের দেখা দিয়েছে হার্টের সমস্যা। হার্ট ফুটো থাকায় এক মাসের মধ্যে অপারেশন করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা,এতে প্রয়োজন ৪ লাখ টাকার,তবে অর্থের অভাবে অনিশ্চিত তার সন্তানের চিকিৎসা কার্যক্রম। অন্যসব ছেলে-মেয়েদের মতো স্কুলে যেতো আকাশ,উপজেলার বিশাপাড়া উচ্চবিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনিতে পড়াশোনা করতো সে,তবে এখন অসুস্থতা থমকে দিয়েছে তার জীবনের চলার পথ। নতুন করে জীবন গড়াতে প্রয়োজন সবার সম্মিলিত সহযোগিতায়
এক বছর আগে আকাশের হার্টে ধরা পড়ে ছিদ্রদিন যতই যাচ্ছে বাড়ছে হার্টের ছিদ্রের আকার। সম্প্রতি ঢাকার চিকিৎসকরা জানিয়েছেন আগামী এক মাসের মধ্যে আকাশকে অপারেশন করাতে হবে। আর এই জন্য প্রয়োজন ৪ লাখ টাকা।

স্থানীয়রা বলছেন,আকাশের বাবা’র যে আয় তা দিয়ে কখনোয় সম্ভব না ছেলের চিকিৎসা করা। তারাও চেয়েছেন বিত্তবানদের সাহায্য।

আকাশের বাবা আব্দুল খালেক ও মাতা মোছা: আক্তার বলেন,আমাদের একমাত্র ছেলেকে বাচঁতে সকলকে এগিয়ে আশার অনুরোধ জানিয়েছেন।

স্থানীয় বোয়ালদাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছদরুল ইসলাম,বলেন, আমি বিষয়টি জানার পর উপজেলা সমাজসেবা অধিদপ্তরে তার চিকিৎসার কাগজপত্রসহ আবেদন করেছি। কিন্ত সেই অর্থ পেতে সময় লাগবে। তাই শিশুটির চিকিৎসার জন্য দেশ ও বিদেশের সকল বিত্তবানদের এগিয়ে আশার আহবান জানাচ্ছি।

সকলের সহযোগীতায় পারে ছোট্ট শিশু ছেলেকে মৃত্যুর হাত থেকে ফিরিয়ে আনতে।আকাশকে সাহায্য পাঠাতে তার বাবা’র (বিকাশÑনগদ) নং- ০১৪০১৭৮৮২০১

224 Views

আরও পড়ুন

চট্টগ্রামে বিমান বিধ্বস্ত : নিহত এক পাইলট

চট্টগ্রামে বিধ্বস্ত প্রশিক্ষণ বিমান: আশংকাজনক অবস্থায় দুই পাইলট

জেলা আ.লীগের সভাপতিকে হারিয়ে সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান হলেন এমপি পুত্র

নওগাঁর পত্নীতলায় উপজেলা পরিষদ নির্বাচনে গাফফার জয়ী

বিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে পারভেজ কবীরের জয়

জাতীয় রবীন্দ্রসঙ্গীত উৎসব উদযাপন বৃহস্পতিবার

তানোরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ বিজয়ী হলেন যারা

বিশ্ব গাধা দিবস উদযাপন করবেন যেভাবে

গাইবান্ধার ফুলছড়িতে ভোট বর্জন করলেন চেয়ারম্যান প্রার্থী জিএম সেলিম

শেরপুরে দুই উপজেলার নির্বাচন কাল

পেকুয়ায় কালবৈশাখী ঝড়ে উড়ে গেল দোকান ও বসতঘর

রাঙ্গাবালী ওয়েলফেয়ার ফাউন্ডেশনের কমিটি গঠন