ঢাকারবিবার , ১৯ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. বিনোদন

জাতীয় রবীন্দ্রসঙ্গীত উৎসব উদযাপন বৃহস্পতিবার

প্রতিবেদক
আবু সুফিয়ান সরকার শুভ
৮ মে ২০২৪, ১১:৫৬ অপরাহ্ণ

Link Copied!

নিজেস্ব প্রতিবেদক

বাংলাদেশ রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থার আয়োজনে শুরু হতে যাচ্ছে রবীন্দ্রসঙ্গীত উৎসব। একই সাথে পালিত হবে বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত রবীন্দ্রসঙ্গীত শিল্পী কলিম শরাফীর জন্ম শতবার্ষিকী।

বৃহস্পতিবার (৯ মে) আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে আয়োজিত তিন দিনব্যাপী অনুষ্ঠানটি উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট নাট্যজন রামেন্দু মজুমদার। উৎসবের উদ্বোধনী পর্বে আরো উপস্থিত থাকবেন স্বাধীনতা পদকপ্রাপ্ত ও পদ্মশ্রী প্রাপ্ত প্রখ্যাত রবীন্দ্রসঙ্গীত শিল্পী ড. রেজওয়ানা চৌধুরী বন্যা।

বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতি শিল্পী তপন মাহমুদের সভাপতিত্বে তিন দিনব্যাপী উৎসবটি উৎসর্গ করা হয়েছে সদ্য প্রয়াত রবীন্দ্রসঙ্গীত শিল্পী সাদি মহম্মদ। এবং একুশে পদকপ্রাপ্ত প্রথিতযশা নৃত্যশিল্পী শিবলী মহম্মদের নেতৃত্বে ‘নৃত্যাঞ্চল’ তাদের পরিবেশনার মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করবেন।

অনুষ্ঠানে সহযোগিতা প্রদান করছেন বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার নির্বাহী সভাপতি আমিনা আহমেদ এবং সাধারণ সম্পাদক পীযূষ বড়ুয়া। তিন দিনের আয়োজনে দেড় শতাধিক প্রতিষ্ঠিত ও প্রতিশ্রুতিশীল রবীন্দ্রসঙ্গীত শিল্পীবৃন্দ একক ও সমবেত কণ্ঠে অনুষ্ঠানে রবীন্দ্রসঙ্গীত পরিবেশন করবেন। সেই সাথে কবিতা আবৃত্তি করবেন দেশের স্বনামধন্য শিল্পীবৃন্দের আবৃত্তি শিল্পীরা। সম্পূর্ণ অনুষ্ঠানের যন্ত্রসঙ্গীতে থাকবেন দেশের প্রখ্যাত যন্ত্রসঙ্গীত শিল্পীবৃন্দ। অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।

43 Views

আরও পড়ুন

কক্সবাজার রেলওয়ে ষ্টেশন এলাকা থেকে ৪ হাজার ইয়াবাসহ গ্রেফতার ০১।

মৌলভীবাজারে ফেসবুকে মহানবী (সা) কে নিয়ে কটুক্তি, যুবক গ্রেফতার

নাগরপুরে শপথ নিলেন প্রাথমিকের নবনির্বাচিত শিক্ষক নেতৃবৃন্দ

মৌলভীবাজার শেরপুরে উন্নয়ন পরিষদের বৃক্ষচারা রোপন কর্মসূচির উদ্বোধন 

আদমদীঘিতে জানালার গ্রিলে বৃদ্ধের ঝু*ল*ন্ত লা*শ

আদমদীঘিতে গাঁজা ও এ্যাম্পুলসহ গ্রেফতার- ৩

দোয়ারাবাজারে গাঁজা ও ইয়াবাসহ তিনজন আটক

শেরপুরে আন্তঃজেলা গরু চোরচক্রের ৫ সদস্য গ্রেফতার ও চোরাই গরু উদ্ধার

বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

শারমিন মীমের কবিতা “ভেজাল”

শেরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

শার্শায় ভোটগ্রহণ নিয়ে কর্মকার্তাদের সাথে নির্বাচন কমিশনারের ব্রিফিং