ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ

হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি স্বাভাবিক

প্রতিবেদক
নিউজ ভিশন
১৬ নভেম্বর ২০২৩, ৪:৩৩ অপরাহ্ণ

Link Copied!

মোস্তাকিন হোসেন হিলি, স্থলবন্দর সংবাদদাতাঃ

বিএনপির ডাকা দেশব্যাপী পঞ্চম দফায় ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিনেও কোন প্রভাব পড়েনি দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি- রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রয়েছে।এদিকে হিলি ইমিগ্রেশন দিয়ে দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক রয়েছে। তবে অন্য দিনের তুলনায় কম সংখ্যক দিনাজপুর গামী দুরপাল্লার বাস চলালচ করতে দেখা গেছে।
বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় ভারত থেকে পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশের মধ্যে দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়। পানামা পোর্ট ও শুল্ক স্টেশনের সকল বিভাগ ও বন্দরের সকল কার্যক্রম সকাল থেকেই স্বাভাবিক গতিতে চলছে। বন্দরে পণ্য ওঠা- নামা ও পণ্য সরবরাহ কার্যক্রম সচল রয়েছে।বাংলাদেশী ট্রাক পণ্য নিয়ে বন্দরে ভিতরে ও বাহিরে গোডাউন গুলোতে লোড-আনলোড চলছে। এদিকে সকল ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। রেললাইনে টহল দিতে দেখা গেছে আনসার সদস্যদের।
এদিকে হাকিমপুর উপজেলায় যে কোন ধরনের নাশকতা রুখে দিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়,সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম ও থানার ওসি আবু ছায়েম মিয়ার নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ হিলি স্থলবন্দরের গুরুত্বপূর্ণ স্থানে ও উপজেলার বিভিন্ন সড়কে মহড়া দিতে দেখা গেছে।
ওসি আবু সায়েম মিয়া জানান,অবরোধে হিলি স্থলবন্দরের ব্যবসায়ীদের আমদানি-রপ্তানি কার্যক্রম পরিচালনায় শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা ও সাধারণ জনগণের জানমালের নিরাপত্তার রক্ষার্থে এবং যে কোন ধরনের নাশকতা রুখে দিতে উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন রয়েছে। সকাল থেকে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

154 Views

আরও পড়ুন

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন