ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ

হজ্বের প্যাকেজে টাকা কমানোই এবছর সর্বোচ্চ ৮৪ হাজার হাজি হজ্বব্রত পালন করবেন- শেরপুরে ধর্মমন্ত্রী

প্রতিবেদক
নিউজ এডিটর
১৪ এপ্রিল ২০২৪, ১:২৩ পূর্বাহ্ণ

Link Copied!

রাকিবুল আওয়াল পাপুল, শেরপুর জেলা প্রতিনিধিঃ

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, গতবছর হজে যেতে রেইটটা বেশি ছিলো। সব মহলের দাবির প্রেক্ষিতে এবছর হজ্বের প্যাকেজে এক লাখ দুই হাজার টাকা কমানো হয়েছে। তাই এবছর বাংলাদেশ থেকে সর্বোচ্চ ৮৪ হাজার হাজি হজ্বব্রত পালন করতে যাবেন।

তিনি আরো বলেন, হাজিদের হয়রানি বন্ধ করার জন্য শুধুমাত্র বাংলাদেশ পার্টে ইমিগ্রেশনের কাজ সম্পন্ন করা হবে। এরপর যাতায়াতে আর কোন সমস্যা হবে না। আগে হজের জন্য সুনির্দিষ্ট নীতিমালা ছিলো না, আমরা তা করেছি। যে কারণে গত দুই বছর হজ্জব্রত পালন নিয়ে কোন সমস্যা হয়নি। মন্ত্রী বলেন, মাদ্রাসা শিক্ষা নিয়েও সুন্দর নীতিমালা করার জন্য সরকার চিন্তাভাবনা করেছেন। মন্ত্রী আজ বেলা এগারোটার সময় শেরপুরের ঝিনাইগাতীর মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।

জেলার ঐতিহ্যবাহী প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি ও পুনর্মিলনী বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ৭৫ বছর পূর্তি ও পুনর্মিলনী কমিটির আহ্বায়ক বিপিডিসি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান হিসেবে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি, শেরপুর-৩ আসনের সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. আব্দুস সামাদ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ব্রিটিশ শাসনের শেষ পর্যায়ে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ১৯৪৬ সালে শেরপুরের প্রভাবশালী ব্যক্তিবর্গ এই উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। মহান স্বাধীনতা যুদ্ধে এই বিদ্যালয়ের রয়েছে সোনালী ইতিহাস, ঐতিহ্য ও সংগ্রামের সংমিশ্রণ। এই স্কুলের তৎকালীন ছাত্ররা বীর মুক্তিযোদ্ধা হিসেবে সম্মুখ সংগ্রামে লড়াই করছেন। দেশের স্বাধীনতা যুদ্ধে রেখেছেন অগ্রণী ভূমিকা।

এছাড়াও এই বিদ্যালয়ের ছাত্ররা এখান থেকে পাস করে দেশের গুরুত্বপূর্ণ সরকারি-বেসরকারি দায়িত্ব পালন করে দেশের উন্নয়নের ভূমিকা রাখছে।

64 Views

আরও পড়ুন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা

স্কুল, মাদ্রাসায় বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের

সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

যশোরে দেশের সর্বোচ্চ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

কুষ্টিয়ায় মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত

রাজশাহীর সিল্কসিটি ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত।

তীব্র তাপপ্রবাহের কারণে ৫ জেলার স্কুল-কলেজ বন্ধ ঘোষণা।

রাজশাহীসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত।