ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ

প্রধান শিক্ষকের বিরুদ্ধে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

প্রতিবেদক
নিউজ এডিটর
৬ ডিসেম্বর ২০২৩, ২:৩৪ পূর্বাহ্ণ

Link Copied!

মোঃ সামিউল আলম, বিরামপুর (দিনাজপুর):

সরকারি নীতিমালা উপেক্ষা করে বিরামপুরের প্রস্তমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ‍্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছারিতার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে বিদ্যালয়ের অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ম‍্যানেজিং কমিটি গঠনে প্রধান শিক্ষকের টালবাহানা ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে এবং সরকারি নীতিমালা অনুযায়ী নতুন কমিটি গঠনের দাবি জানিয়ে, বিদ‍্যালয়ের অভিভাবক ও এলাকাবাসী গত সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত স্মারকলিপি দিয়েছেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, পূর্বের ম‍্যানেজিং কমিটির মেয়াদ শেষ হবার পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে নিজের পছন্দের লোকজনকে নিয়ে বিদ‍্যালয়ের নতুন ম্যানেজিং কমিটি গঠন করে গত বছর দিনাজপুর শিক্ষা বোর্ডে অনুমোদনের জন্য প্রেরণ করেন। কিন্তু উক্ত কমিটি সরকারি বিধি মোতাবেক না হওয়ায় দিনাজপুর শিক্ষা বোর্ড থেকে অনুমোদন দেওয়া হয়নি। সরকারি নীতিমালা অনুযায়ী ম‍্যানেজিং কমিটি গঠনের জন্য শিক্ষা বোর্ড থেকে প্রধান শিক্ষককে নির্দেশ প্রদান করা হলেও তিনি ম্যানিজিং কমিটি গঠন না করে এককভাবে নিজের ইচ্ছামতো বিদ‍্যালয়ের কার্যক্রম পরিচালনা করে আসছেন।

সরকারি নীতিমালা অনুযায়ী দ্রুত ম‍্যানেজিং কমিটি গঠনের জন্য বিদ‍্যালয়ের অভিভাবক ও এলাকাবাসির পক্ষ থেকে দাবি জানানো হয় স্মারকলিপিতে। বিদ্যালয়ের সাবেক ম্যানেজিং কমিটির সভাপতি মাসুদুর রহমান জানান, পূর্বের কমিটির মেয়াদ শেষ হবার পরও প্রধান শিক্ষক সরকারি নীতিমালা অনুযায়ী নতুন ম‍্যানেজিং কমিটি গঠনের ব্যবস্থা না করে নিজের ইচ্ছামতো শিক্ষা প্রতিষ্ঠান চালাচ্ছেন। এতে বিদ্যালয়টিতে শিক্ষার পরিবেশ নষ্ট হওয়ার পাশাপাশি অভিভাবকদের মধ্যেও ক্ষোভের সৃষ্টি হচ্ছে। অতি দ্রুত এই সমস্যার সমাধান না হলে পরবর্তীতে কোন রকমের অপ্রীতিকর ঘটনাও ঘটতে পারে বলে তিনি আশংকা ব্যক্ত করেছেন।
প্রধান শিক্ষক মোকারাম হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করেন এবং বলেন, বিদ্যালয়ের সবকিছুই স্বচ্ছভাবেই চলছে। দিনাজপুর শিক্ষা বোর্ড থেকে তিনি পুনরায় ম্যানিজিং কমিটি গঠনের কোনো প্রতিবেদন বা চিঠি পাননি। নির্দেশনা পেলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলেও জানান।

83 Views

আরও পড়ুন

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন