ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ

দোয়ারায় বাশতলা হকনগরের অবৈধ বালু ও পাথর উত্তোলন অব্যাহত-পাথর বোঝাইসহ নৌকা আটক

প্রতিবেদক
নিউজ ভিশন
১ ফেব্রুয়ারি ২০২১, ৮:২৮ অপরাহ্ণ

Link Copied!

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাশতলা হক নগর এলাকাটি মহান মুক্তিযোদ্ধে স্মৃতি বিজড়িত একটি পর্যটনের সৌন্দর্য অপূর্ব লিলাভুমি। যা দোয়ারা বাজার উপজেলার গন্ডি পেরিয়ে প্রতিবছর দেশ বিদেশি পর্য়টক এই অপূর্ব দৃশ্য অবলোকন করে আসছেন। কিন্তু এলাকার কিছু অসাধু পাথর খেকোর কারণে পর্যটনের সৌন্দর্য দিনদিন নষ্ট হতে চলেছে। অবৈধ ভাবে পাথর উত্তোলনের ফলে যেমন এলাকার সুন্দর্য় নষ্ট হচ্ছে তেমনি মোটা অংকের রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার। বাশতলা স্মৃতিসৌধ এলাকাটি ভারতের সু-উচ্চ পাহার ঘিরে রেখেছে তিন দিক থেকে। এখন পাথর কেকোদের হাত থেকে রক্ষা পাচ্ছেনা পর্যটন সৌন্দর্য এলাকাটি। সরকারের পক্ষ থেকে বাশতলা এলাকায় পাথর উত্তোলন নিষিদ্ধ থাকলেও প্রতিনিয়ত রাতের আধাঁরে পাথর উত্তোলনের ফলে বাশতলা এলাকার সৌন্দর্য হারিয়ে যাচ্ছে খেকোদের হাতে। লক্ষ লক্ষ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন করছে স্থানীয় প্রভাবশালী চক্র। সিন্ডিকেডের মাধ্যমে দীর্ঘদিন যাবত অবৈধভাবে বালু ও পাথর বিক্রি করে বনে গেছে আঙুল ফুলে কলাগাছ। আর বিপুল পরিমান রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার। প্রশাসন, পুলিশ, বিজিবির অভিযান অব্যাহত থাকলেও কিছুতেই থামছেনা অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন।

এ দিকে রবিবার (৩১ জানুয়ারি) সন্ধায় বাঁশতলা বিওপির টহল দল দোয়ারাবাজার উপজেলাধীন ১নং বাংলাবাজার ইউনিয়নের শহিদ মিনার নামক স্থান হতে
অবৈধভাবে পাথর বোঝাইসহ ০১টি বারকী নৌকা আটক করা হয়েছে।

সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)অতিরিক্ত পরিচালক ভারপ্রাপ্ত অধিনায়ক মো: মেসবা্হ উদ্দীন রাসেল বাংলাবাজার ইউনিয়নের শহিদ মিনার নামক স্থান হতে অবৈধভাবে পাথর বোঝাইসহ ০১টি বারকী নৌকা আটকের খবর নিশ্চিত করেছেন।

56 Views

আরও পড়ুন

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস

দোয়ারাবাজারে ধ’র্ষ’ণের পর কলেজ ছাত্রী খু’ন, খু’নী লিটন আটক!

দোয়ারাবাজারে চেলানদীতে ভেসে উঠলো নিখোঁজ ব্যবসায়ী মঈন উদ্দিনের লা’শ