ঢাকারবিবার , ৫ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. বিনোদন

জায়েদ সাহেবের শপথকে আমি গ্রহণ করলাম না- ইলিয়াস কাঞ্চন

প্রতিবেদক
নিউজ এডিটর
৮ মার্চ ২০২২, ১:২৪ পূর্বাহ্ণ

Link Copied!

মাসুদুর রহমান :

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন সোমবার সন্ধ্যায় শিল্পী সমিতির বাগানে স্মৃতি স্তম্ভের সামনে প্রেস ব্রিফিং এ বলেন, জায়েদ খান সবাইকে ধোকা দিয়েছে।

তিনি আরো বলেন, গত শুক্রবার দিন আমাদের জায়েদ খান শপথ গ্রহণ করেছেন। শপথ নেওয়ার সময় তিনি একটা সার্টিফাইড কপি দেখিয়েছিল এবং তিনি নিজেই বলেছিল, আমি তার কাছ থেকে মামলার সার্টিফাইড কপি না পেলে আমি তাকে শপথ পড়াব না। সেটা জায়েদ নিজেই বলেছিল। তিনি লো ভেলির একটা কাগজ জোগাড় করে সবার সামনে শো করেছে। তার প্রেক্ষিতে আমি জায়েদ, আমাদের ডিপজল সাহেব, অরুনা বিশ্বাস, সুচরিতা ও জয় চৌধুরীকে শপথ গ্রহণ করিয়েছি।

কিন্তু জায়েদ খান আমাকে একটা মামলার সার্টিফাইড কপি দিতে চেয়েছিলেন কিন্তু তার সাথে যোগাযোগ করেও সার্টিফাইড কপি পায়নি। তিনি সেদিন যে সার্টিফাইড কপি শো করেছিল সেটা ৯ ফেব্রুয়ারীর আরেকটি মামলার রায়ের কপি ছিলো । সেটার সার্টিফাইড কপি আপনাদের এবং আমাদের শো করেছে। তার মানে জায়েদ খান শপথ নেওয়ার জন্য একটা ছলনার আশ্রয় নিল। সত্যের বিপরীতে গিয়ে সে এই কাজটি করল। এখন যেহেতু সত্যের বিপরীতে এবং একটি ছলনার আশ্রয় নিয়েছে শিল্পী সমিতির সভাপতিকে ধোকায় ফেলেছে। শিল্পী সমিতিকে ধোকায় ফেলেছে। সেহেতু জায়েদ সাহেবের এই ভাবে শপথ নেওয়া আর গ্রহণ যোগ্য নয়।

যেহেতু অরিজিনাল সার্টিফাইড কপি দেয় নাই সেহেতু মিটিং এ এটেন করা তার বৈধ নয়। এবং তার বৈধ না হওয়ার কারণে পরামোক পরিপুর্ণ হয় নাই। সেদিনকার সেই মিটিং তাহলে আমি ডিসমিস করলাম। সে বাদ দিয়ে যে বাকী চারজন শপথ নিয়েছে তাদের শপথ ঠিক আছে কিন্তু জায়েদ সাহেবের শপথকে আমি গ্রহণ করলাম না। এই কারনে করলাম না যেহেতু সে ছলনার আশ্রয় নিয়েছে সেহেতু এ শপথকে আমি গ্রহণ করলাম না। এ সময় সহ সম্পাদক সাইমন সাদিক, জেসমিন সহ শিল্পীরা উপস্থিত ছিলেন।

তিনি আরো বলেন, গতকাল আদালত সার্টিফাইড কপি চেয়েছিল, তখনই এটা প্রকাশ হলো যে, আদালত থেকে কেউ সার্টিফাইড কপি তুলে নাই। সার্টিফাইড কপি না তুলে আপনাদের সাথে এবং আমাদের সাথে যে কাজটি করেছে সেটা অত্যন্ত নিন্দনীয়। তিনি সবাইকে ধোকা দিয়েছে তাই আমি সভাপতি হিসেবে অচিরেই একটা জরুরী মিটিং কল করে এর বিরুদ্ধে একটা ব্যবস্থা আমি নিব।

ছলনার বিষয়ে কোন আইনগত ব্যবস্থা নেওয়া হবে কি না প্রশ্ন করা হলে তিনি বলেন, আমার সমিতির সাথে কথা বলে আমি ব্যবস্থা নিব। আপনাদের সাথে যে ছলনা করেছে সেটা আপনারা চাইলে ব্যবস্থা নিবেন।

73 Views

আরও পড়ুন

জৈন্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক পেয়ে আনুষ্টানিক প্রচারণা শুরু।

নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা

রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ।

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের