ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

লর্ডসে ক্রিকেটকে বিদায় জানাবেন ঝুলন গোস্বামী

প্রতিবেদক
নিউজ ভিশন
২১ আগস্ট ২০২২, ৪:৫০ অপরাহ্ণ

Link Copied!

মুহা. ইকবাল আজাদ

ইংল্যান্ডের সাথে শেষ ওয়ানডেতে ক্রিকেটকে ছুটি জানাবেন ঝুলন গোস্বামী। ক্রিকেটের মক্কা লর্ডসে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন ভারতের নারী দলের এই অভিজ্ঞ ফাস্ট বোলার। সূচি অনুযায়ী আগামী সেপ্টেম্বর মাসের ২৪ তারিখ ইংল্যান্ডের সাথে শেষ ওয়ানডে খেলবে ভারত নারী দল।আন্তর্জাতিক ক্রিকেটে সব সংস্করণ মিলিয়ে মোট ৩৫২টি উইকেট শিকার করেন ঝুলন। দেশের হয়ে সেরা উইকেট শিকারি হিসেবে বিদায় নিবেন এই সিনিয়র ক্রিকেটার।

গত মার্চে বিশ্বকাপে ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন ঝুলন। শেষ শ্রীলঙ্কা সিরিজে ফিটনেস ইস্যুতে দলে জায়গা হয়নি ৩৯ বছর বয়সী এই অভিজ্ঞ ক্রিকেটারের। গত জুলাইয়ের মাঝামাঝিতে পুনরায় ফিটনেস ঠিক করে ইংল্যান্ড সফরের জন্য ওয়ানডে দলে জায়গা পান ঝুলন। অবশ্য ২০১৮ থেকে টি-টোয়েন্টি এবং ২০২১ থেকে টেস্ট দলে নেই এই প্রমীলা ক্রিকেটার।

দলের ভবিষ্যৎ পরিকল্পনায় নেই বয়স্ক ঝুলন গোস্বামী। টিম ম্যানেজম্যান্ট থেকে ঝুলনকে এ ব্যাপারে জানানো হয়। মূলত তরুণদের জায়গা দিতে জুলহানকে বিদায় জানাতে চায় টিম ম্যানেজমেন্ট। পাশাপাশি ঝুলনকে মাঠ থেকেই আনুষ্ঠানিক বিদায় জানাতে চায় বিসিসিআই। পরে উভয়ের সম্মতিক্রমে এই সিরিজ থেকেই অবসর নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দিলেও ঘরোয়া ক্রিকেটে আরও কয়েক বছর খেলবেন ঝুলন। জানা যায়, আগামী বছর মেয়েদের আইপিএলে খেলবেন এই বোলার। পাশাপাশি পুরুষ আইপিএলে এক দলের মনিটরিং রোলে কাজ করার কথা আছে তার। তাছাড়া তিনি বাংলা দলের হয়ে খেলোয়াড় ও মেন্টরের ভূমিকা পালন করবেন।

ভারতের হয়ে মোট ১৯ বছর প্রতিনিধিত্ব করেছেন ঝুলন গোস্বামী। ১২ টেস্ট, ৬৮ টি-টোয়েন্টি এবং ২০১টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। ৫০ ওভার ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট শিকারী ঝুলন গোস্বামী।

225 Views

আরও পড়ুন

জৈন্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক পেয়ে আনুষ্টানিক প্রচারণা শুরু।

নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা

রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ।

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের