ঢাকারবিবার , ৫ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

পাকিস্তানে বিপক্ষে টাইগারদের সংগ্রহ ১৭৩ রান

প্রতিবেদক
রফিকুল ইসলাম জসিম
১৩ অক্টোবর ২০২২, ১০:২৬ পূর্বাহ্ণ

Link Copied!

সাকিব আল হাসান ও লিটন দাসের ব্যাটে ভর করে পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে বড় সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ১৭৩ রান।

ক্রাইস্টচার্চে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বাংলাদেশকে হারাতে বাবরদের প্রয়োজন ১৭৪ রান। টাইগারদের হয়ে ৪২ বল মোকাবিলায় লিটন দাস ৬৯ রান করেন। সমান বল মোকাবিলায় ৬৮ রান করেন অধিনায়ক সাকিব আল হাসান। পাকিস্তানের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন নাসিম শাহ ও মোহাম্মদ ওয়াসিম।

ক্রাইস্টচার্চে এদিন দুর্দান্ত শুরুর বদলে বাংলাদেশকে উল্টো চাপে ফেলেন ওপেনার নাজমুল হোসেন শান্ত। টানা ৮ ডটের পর নবম বলে তিনি প্রথম রানের দেখা পান। এরপর ১৫ বলে ১২ রান ফেরেন সাজঘরে। অন্যদিকে হাত খোলার আগেই নাসিম শাহের বলে ক্যাচ দিয়ে ফেরেন সৌম্য সরকার। ৪ বল মোকাবিলায় তার ব্যাট থেকে আসে ৪ রান।

ব্যর্থ ওপেনিংয়ের চাপ সামলে দলকে আলোর পথ দেখান লিটন দাস। তার সঙ্গে তৃতীয় উইকেটে জুটি গড়ে তোলেন অধিনায়ক সাকিব আল হাসান। চড়াও হতে থাকা লিটনকে যখন ইনিংসের ১৫তম ওভারে এসে মোহাম্মদ নেওয়াজ সাজঘরে ফেরান তখন তৃতীয় উইকেট জুটিতে ৮৮ রান যোগ করে বাংলাদেশের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ১২৯ রানে। ৪২ বলে ৬ চার ও ২ ছক্কার মারে ৬৯ রান করে মোহাম্মদ ওয়াসিমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন।

বাকিটা পথ দলকে একাই টেনে নিয়ে যান সাকিব। ইনিংসের ১৯তম ওভারে যখন টাইগার অধিনায়ককে থামান নাসিম শাহ তখন থেমে যায় বাংলাদেশের রানের চাকাও। সাকিব ৪২ বলে ৭ চার ও ৩ ছক্কার মারে ৬৮ রান করেন। আসরে এটি তার টানা দ্বিতীয় ফিফটি। এর আগের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ৭০ রানের ইনিংস।

সাকিবের বিদায়ের পর শেষ ৮ বলে আফিফ হোসেন, ইয়াসির আলী, নুরুল হাসান ও মোহাম্মদ সাইফুদ্দিন মিলে মাত্র ৬ রান যোগ করেন। তাতে ১৮০-১৮৫ রানের প্রত্যাশিত স্কোর গিয়ে থামে ১৭৩ রানে।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, আফিফ হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ, শাদাব খান, ইখতিখার আহমেদ, হায়দার আলী, আসিফ আলী, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ ও মোহাম্মদ হাসনাইন।

222 Views

Share this:

আরও পড়ুন

জৈন্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক পেয়ে আনুষ্টানিক প্রচারণা শুরু।

নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা

রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ।

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের