ঢাকারবিবার , ৫ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

করোনা প্রতিরোধে তহবিল গঠন, বেতনের অর্ধেক দিচ্ছেন ২৭ ক্রিকেটার

প্রতিবেদক
নিউজ ভিশন
২৫ মার্চ ২০২০, ৩:৫৩ অপরাহ্ণ

Link Copied!

মুহা. ইকবাল আজাদ, ক্রীড়া প্রতিবেদক।
করোনার আতঙ্কে থমকে আছে ক্রীড়া জগত। বন্ধ হয়ে আছে সমগ্র ক্রিকেট বিশ্ব। স্থগিত হয়ে গেছে ঘরোয়া, আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্ট। বিশ্বে পাল্লা দিয়ে বাড়ছে করোনার আক্রান্তের সংখ্যা, বৃদ্ধি পাচ্ছে মৃত্যুর সংখ্যাও। করোনা ভাইরাসের মোকাবিলায় মাঠে নেমেছেন বিশ্ব ক্রীড়াঙ্গনের অনেক তারকা। পিছিয়ে নেই বাংলাদেশের ক্রিকেটাররাও। করোনা প্রতিরোধে আলাদা তহবিল গঠন করেছেন। নিজেদের বেতনের অর্ধেক প্রদান করছেন দলের ২৭ খেলোয়াড়।

করোনা নিষ্পত্তিতে কেন্দ্রীয় চুক্তির ১৭ জন খেলোয়াড় তাদের বেতনের অর্ধেক প্রদান করবেন। চুক্তিতে না থাকা, সাম্প্রতিক দলে খেলা ১০ ক্রিকেটারও তাদের বেতনের অর্ধেক দান করবেন ‘করোনা প্রতিরোধ তহবিলে।’ চুক্তিতে না থাকা মাশরাফিও ‘এ প্লাস’ ক্যাটাগরির বেতন পাবেন, দান করবেন ২ লাখ ১২ হাজার টাকা। প্রশ্ন থাকতে পারে, ম্যাশ কিংবা বাকি দশজন খেলোয়াড় চুক্তিতে না থাকলে কীভাবে বেতন পাচ্ছেন? মূলত কোন মাসে দলে খেলা কিংবা সংক্ষিপ্ত স্কোয়াডে জায়গা পাওয়া প্রত্যেক খেলোয়াড়কে প্রাপ্য গ্রেড অনুযায়ী বিসিবি সেই মাসের বেতন প্রদান করে থাকেন। যার ফলে চুক্তিতে না থেকেও বেতন পাচ্ছেন শফিউল-নাসুমরা।

করোনা ভাইরাস প্রতিরোধে দলে তহবিল গঠনের উদ্যোগ নিয়েছেন বর্তমান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান। ২৭ ক্রিকেটারের সহয়তায় তহবিলে জমা হবে প্রায় ৩১ লাখ টাকা। তবে এই অর্থ কোন খাতে ব্যবহৃত হবে, তা এখনো নিশ্চিত হয়নি বলে জানিয়েছেন তামিম। পুরো টাকা হাতে পেলেই তবে সিদ্ধান্ত নিবেন। তামিম বিশ্বাস করেন, সবাই নিজ জায়গা থেকে সচেতন এবং সহায়তা করলে করোনার বিরুদ্ধে লড়াই করে জেতা সম্ভব।

বিশ্ব জুড়ে করোনা প্রতিরোধে ক্রীড়াঙ্গনের অনেক তারকারাই সহায়তা করেছেন। আর্থিক সহায়তায় করোনার বিরুদ্ধে যুদ্ধ করছেন বিশ্বের অনেক ফুটবলার। ক্রিস্টিয়ানো রোনালদো, মেসি, ইব্রাহিমোভিচসহ অনেক লা-লিগার ফুটবলাররা প্রতিরোধের পথে হাত বাড়িয়েছেন। ক্রিকেটারদের মধ্যে প্রথম এগিয়ে এসেছেন পাকিস্তানের সাবেক কাপ্তান শহীদ আফ্রিদি। ভারতের দুই সহোদর ইরফান-ইউসুফ বাবার নামে করা সংগঠন থেকে সাহায্য করেছেন। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডও দেশের জন্য এগিয়ে এসেছেন, সহায়তা করছেন তাদের সরকারকে। এবার করোনা প্রতিরোধে আর্থিক সহায়তায় নতুন করে যোগ হচ্ছে বাংলাদেশী ক্রিকেটারদের নাম।

199 Views

আরও পড়ুন

বিতর্কে জয়ী রাবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল

জৈন্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক পেয়ে আনুষ্টানিক প্রচারণা শুরু।

নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা

রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ।

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত