ঢাকাবুধবার , ৮ মে ২০২৪
  1. সর্বশেষ

বর্ণাঢ্য আয়োজনে ইবি দিবস পালিত

প্রতিবেদক
নিউজ এডিটর
২২ নভেম্বর ২০২২, ৬:৩১ অপরাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হয়েছে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। দিবসটি উপলক্ষে পতাকা উত্তোলন, আনন্দ র‍্যালী, কেক কাটাসহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কর্তৃপক্ষ।

মঙ্গলবার(২২ নভেম্বর) সকাল ৯ টার দিকে প্রশাসনিক ভবনে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। এসময় জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়াসহ বিভিন্ন অনুষদের ডিন, সভাপতি, হল প্রভোস্ট, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পতাকা উত্তোলন শেষে উপাচার্য ড. আবদুস সালামের নেতৃত্বে রক্তঞ্জয়ী মুজিব ম্যুরালে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে আনন্দ র‌্যালি শুরু হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও হলসমূহ স্ব স্ব ব্যানারে উপস্থিত ছিলেন। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অনুষদভবন সংলগ্ন বাংলা মঞ্চে মিলিত হয়।

এসময় ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শিরিনা বিথীর সঞ্চালনায় এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বিশ্ববিদ্যালয়ের মূল লক্ষ্য হলো জ্ঞান ও মূল্যবোধ। শুধু সার্টিফিকেট দেওয়া ও ক্লাসে লেখা পড়া করা বিশ্ববিদ্যালয়ের কাজ নয়। বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য যদি পূর্ণ না হয় তাহলে আমরা চ্যাম্পিয়ান হলাম কিনা এর কোন মূল্য নেই। পৃথিবীর যত বড় বড় বিশ্ববিদ্যালয় গুলো আছে সবগুলোর মূল লক্ষ্য হচ্ছে কিভাবে আলোকিত মানুষ ও জ্ঞানী মানুষ তৈরি করা যায় এবং এটিই বিশ্ববিদ্যালয়ের মূল কাজ।

আলোচনাসভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা গান, নৃত্য, কবিতাসহ অন্যান্য উপস্থাপনা উপস্থাপন করা হয়।

236 Views

আরও পড়ুন

গাইবান্ধার ফুলছড়িতে ভোট বর্জন করলেন চেয়ারম্যান প্রার্থী জিএম সেলিম

শেরপুরে দুই উপজেলার নির্বাচন কাল

পেকুয়ায় কালবৈশাখী ঝড়ে উড়ে গেল দোকান ও বসতঘর

রাঙ্গাবালী ওয়েলফেয়ার ফাউন্ডেশনের কমিটি গঠন

রাজশাহী হাসপাতালে লিফট বসানোয় জালিয়াতি ধরা।

মহানগরীর মিজানের মোড় হতে জাহাজ ঘাট পর্যন্ত সড়কে আলোকায়নের উদ্বোধন করলেন রাসিক মেয়র।

নগরীতে অপহরণকারী চক্রের ৮ সদস্য গ্রেপ্তার

বগুড়া স্টেশনে যাত্রীর পেটে চাকু ধরে ছিনতাই কালে চার ছিনতাইকারি গ্রেফতার

আদমদীঘিতে স্বামী শ্বশুর ও ভাসুরের নির্যাতনে গৃহবধু এখন হাসপাতালে

ফিলিস্তিনিদের জন্য রাজপথে নামলো কক্সবাজার জেলা ছাত্রলীগ।

লোহাগাড়ায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক উৎসব‌ সম্পন্ন

নাগরপুরে শিক্ষক নেতৃত্বে সর্বোচ্চ ৫৬৮ ভোট পেয়ে নির্বাচিত ছানোয়ার