ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪
  1. সর্বশেষ

বঙ্গমাতার ৯২ তম জন্মবার্ষিকীতে ছাত্রলীগের ৯২ টি সেলাই মেশিন বিতরণ

প্রতিবেদক
নিউজ এডিটর
১৪ আগস্ট ২০২২, ১১:১২ পূর্বাহ্ণ

Link Copied!

ঢাবি সংবাদদাতা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গমাতা স্মরণে ৯২ জন দরিদ্র নারীকে স্বাবলম্বী হয়ে ভাগ্য বদলে সহায়তা হিসেবে ৯২ টি সেলাই মেশিন বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

শনিবার (১৩ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি প্রাঙ্গণে এ সেলাই মেশিন বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এবং বিজিএমইএ’র সাবেক সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) মারুফা আক্তার পপি।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। এছাড়া কর্মসূচি পরিকল্পনা ও উপস্থাপনায় ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার।

উক্ত সেলাই মেশিন বিতরণ কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, ডাকসু ক্যাফেটেরিয়ায় কর্মরত চতুর্থ শ্রেনীর কর্মচারী, নবাব স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার সেলাই মেশিন প্রশিক্ষণ প্রাপ্ত এতিম ছাত্রী, বিধবা নারী, টিএসসিতে কয়েক যুগ ধরে চা বিক্রেতাদের পরিবার এবং অন্যান্যদের মধ্য থেকে সেলাই মেশিন প্রশিক্ষনপ্রাপ্তদের বাছাই করে ৯২ জন নারীর মাঝে ৯২ টি সেলাই মেশিন তুলে দেয়া হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার বলেন,’বাংলাদেশ ছাত্রলীগ তার গৌরবোজ্জ্বল ঐতিহ্যের ধারাবাহিকতায় কাজ করে যাচ্ছে। বন্যা, ঘূর্নিঝড়সহ সকল প্রাকৃতিক দুর্যোগে দুর্বিপাকে, করোনা সংকট মোকাবিলা কিংবা যেকোনো সংকটকালীন মুহূর্তে বাংলাদেশ ছাত্রলীগের নেতা কর্মীরা সবার আগে দেশের মানুষের পাশে এসে দাঁড়ায়।’

তিনি আরো বলেন, ‘দেশের মানুষের মাঝে বঙ্গমাতার ত্যাগ, দেশের বিভিন্ন সংকটকালীন মুহূর্তে বঙ্গবন্ধুর অবর্তমানে দলকে নেতৃত্ব দেয়া, সাহসিক ভূমিকা আমাদের স্মরণে রাখতে হবে। বঙ্গবন্ধুর ছায়াবৃক্ষ বঙ্গমাতার অবদানকে স্মরণে রেখে, তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে আমরা আমাদের আজকের কর্মসুচী বাস্তবায়ন করেছি। আমরা আশা রাখি, আমাদের উদ্দেশ্য সফল হবে, এই সংগ্রামী নারীদের ভাগ্য বদলে এই ছোট্ট উপহারটি অবদান রাখবে।’

87 Views

আরও পড়ুন

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন