ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪
  1. সর্বশেষ

ইবিতে অর্থনীতি বিভাগের প্রথম পুর্নমিলন

প্রতিবেদক
নিউজ এডিটর
৪ ফেব্রুয়ারি ২০২৩, ৬:২৯ অপরাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। পিঠা উৎসব, আনন্দ র‍্যালি, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে এটি অনুষ্ঠিত হয়।

শনিবার(৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ ভবন থেকে শুরু হয় আনন্দ র‌্যালি। বহুদিন পর সতীর্থদের সঙ্গে মিলিত হয়ে নাচে-গানে মাতোয়ারা হয়ে নানা বয়সের প্রাক্তন শিক্ষার্থীরা অংশ নেন র‌্যালিতে। এসময় র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে শেষ হয়। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফ। এসময় সহকারী অধ্যাপক মিথিলা তানজিলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধাক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ. কে. এম. মতিনুর রহমান।

অর্থনীতি বিভাগের ২০০২-০৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন আজিম। তিনি বলেন, ২০১৮ সালে সমাবর্তনে এসেছিলাম ওই সময় অনেক ভালো লেগেছিলো। তারপর যখন শুনলাম পুর্নমিলনী হবে এ কথা শুনার সাথে সাথেই রেজিস্ট্রেশন করে ফেললাম। আজ সেই মাহেন্দ্র দিন। সিনিয়র, জুনিয়র, বন্ধু সকলের সাথে দেখা হচ্ছে। এ এক অন্যরকম অনুভূতি। খুবই ভালো লাগছে। উপভোগ করছি। আশা করি আজকের দিন অনেক ভালো কাটবে।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, অর্থনীতি বিভাগ একটি চক্ষুষ্মান মানুষ তৈরির জন্য অন্যতম। আমাদের এমন কোনো জায়গা নাই যেখানে অর্থনীতি অনুপ্রবেশ নাই। একটি দেশ কিংবা পুরো বিশ্বের মূল চাবিকাঠি হচ্ছে অর্থনীতি। আমার দৃঢ়বিশ্বাস শিক্ষায়, প্রশাসনে এবং স্মার্ট বাংলাদেশ গড়ার জায়গাটায় আমাদের অর্থনীতি বিভাগের অ্যালামনাইরা অবদান রাখবে। আর এই প্লাটফর্মটা নিজ বিভাগের এবং বিশ্ববিদ্যালয়ের অনুজদের জন্যও তৈরি করে দিবে।

১৯৮৭ সাল থেকে ২০২০-২১ সাল পর্যন্ত বিভিন্ন ব্যাচের প্রায় ১৪০০ অ্যালামনাই এবং তাদের পরিবারের সদস্যছাড়াও বিভাগের বর্তমান শিক্ষার্থীরাও পুনর্মিলন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সারাদিনব্যাপী আয়োজনে ছিলো বিভিন্ন ব্যাচের প্রাক্তনদের স্মৃতিচারণ, ব্যাচ ভিত্তিক পরিবেশনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মধ্যাহ্নভোজ, র‌্যাফেল ড্র।

এর আগে গত ৩রা ফেব্রুয়ারি মীর মোশাররফ ভবন প্রাঙ্গণে বিভাগের শিক্ষার্থীদের আয়োজনে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

209 Views

আরও পড়ুন

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস

দোয়ারাবাজারে ধ’র্ষ’ণের পর কলেজ ছাত্রী খু’ন, খু’নী লিটন আটক!