ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে পেকুয়া উপজেলা প্রশাসন

প্রতিবেদক
নিউজ এডিটর
১৪ এপ্রিল ২০২১, ১০:৩৬ অপরাহ্ণ

Link Copied!

পেকুয়া প্রতিনিধি :

কক্সবাজারের পেকুয়ায় কঠোরভাবে ও সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছে পেকুয়া উপজেলা প্রশাসনের শক্তিশালী দল, এসময় ৫ যানবাহন ২ ব্যবসা প্রতিষ্টান ও ১ মোটর সাইকেল চালককে ভ্রাম্যমান আদালতের জরিমানা।
বুধবার (১৪ এপ্রিল) সকাল থেকে কঠোর ও সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে সকাল থেকে পেকুয়া উপজেলার চৌমুহনী কলেজ গেইট বাজার, পেকুয়া বাজার, বাগগুজারার প্রবেশ মুখ , সাঁকোর পাড়,টইটং ও মগনামা ঘাটে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোতাছেম বিল্যাহ’র নেতৃত্বে আইন-শৃঙ্খলা বাহিনী, গ্রাম পুলিশ ও সিপিপি স্বেচ্ছাসেবকদের সমন্বয়ে কঠোর ও সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে অভিযান পরিচালিত হয়। অভিযানে ৫ যানবাহন চালক,২ ব্যবসা প্রতিষ্টান ও ১ মোটর সাইকেল চালককে অর্থদণ্ড প্রদান করা হয়।
স্বাস্থ্য বিধি মেনে চলা, মাস্ক পরিধান করা, সরকারী নিষেধাজ্ঞা ও বিধি-বিধান প্রতিপালনে সকালে ও বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোতাছেম বিল্যাহ ও সহকারী কমিশনার(ভূমি) মিকি মারমার যৌথ নেতৃত্বে এ অভিযান চালানো হয়।
করোনা ভাইরাস থেকে আত্মরক্ষার জন্য সরকার নির্দেশনা দিয়েছে। উপজেলার বিভিন্ন এলাকায় ব্যবসায়ী, যানবাহন শ্রমিক ও পথচারী অনেকেই মানছেনা সরকারের এ বিধি নিষেধ।
সরকারী বিধি নিষেধ অমান্যকারীদের দন্ডবিধির ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ সকালে ৫টি মামলায় ৫ যানবাহন চালককে ৩৪শ টাকা ও বিকালে সহকারী কমিশনার (ভূমি) মিকি মারমা টইটং বাজারে,ধনিয়া কাঠা স্টেশনে ও চৌমুহনীতে ২ ব্যবসা প্রতিষ্টান ও মোটর সাইকেল চালককে ৩ মামলায় ৩ জনকে অর্থদন্ড প্রদান করা হয়।
করোনা ভাইরাস মোকাবেলায় সরকারী নির্দেশনা প্রতিপালনে কঠোর ও সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে অভিযান অব্যাহত থাকবে বলে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোতাছেম বিল্যাহ।

29 Views

আরও পড়ুন

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন