ঢাকাবুধবার , ৮ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

হিলিতে দেশীয় কাঁচা মরিচের দাম কেজিতে আরো ৪০ টাকা কমলো

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৬ জুলাই ২০২৩, ১:৪৪ পূর্বাহ্ণ

Link Copied!

মোস্তাকিন হোসেন,হিলি স্থলবন্দর সংবাদদাতা :

দেশের বাজারে কাঁচা মরিচের দাম বৃদ্ধি পাওয়ায় ৯ দিন বন্ধের পর আবারো দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে এলো কাঁচা মরিচ।এদিকে দেশীয় কাঁচা মরিচ কেজিতে দাম কমেছে ৪০ টাকা।

বুধবার সকাল সাড়ে ১১ টায় দিকে ভারতীয় ৪ টি ট্রাকে সাড়ে ৩২ টন কাঁচা মরিচ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে। প্রতিকেজি কাঁচা মরিচের শুল্ক দিতে হচ্ছে ৩৫ টাকা। এদিকে আমদানির খবর ছড়িয়ে পড়ায় হিলি বন্দরে আসতে শুরু করেছে পাইকাররা।

ব্যবসায়ীরা বলছেন,দেশে কাঁচা মরিচের আবাদ নষ্ট হয়ে যাওয়ার কারনে বাজারে সরবরাহ কমে যায়। ফলে দামও বৃদ্ধি পায়। কাঁচা মরিচের দাম স্বাভাবিক রাখতে ভারত থেকে আবারো কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে। আমদানি বাড়লে দাম কমে আসবে।

আজ বুধবার (৫ জুলাই) হিলি বাজার ঘুরে দেখা গেছে,কাঁচামালের দোকানগুলোতে কাঁচা মরিচ সরববাহ কম থাকলেও দেশীয় কাঁচা মরিচ কেজিতে ২৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। যা গতকাল মঙ্গলবার খুচরা বাজারে বিক্রি হয়েছে ৩২০ টাকা কেজি দরে। এর চার দিন আগে সেই কাঁচা মরিচ বিক্রি হয়েছে ৪৫০ থেকে ৫০০ টাকা কেজি দরে।

হিলি স্থলবন্দরের কাঁচামরিচ আমদানিকারক প্রতিষ্ঠান সততা বানিজ্যলয়ের স্বত্বাধিকারি জানান,কাঁচা মরিচগুলো নিজ চালানে ঢাকায় নিয়ে যাচ্ছি।

কাঁচা মরিচ বিক্রেতা বিপ্লব শেখ ও শাহিন বলেন,কাঁচা পণ্য সকালে বাড়ে বিকেলে কমে।আমরা বেশি দামে কিনলেই বেশি বিক্রি করি,আবার কম দামে কিনলে কম দামেই বিক্রি করে থাকি। সরবরাহ বেশি থাকলে দাম কিছুটা কম হয়। এখন সরববাহ কমে গেছে তাই দাম বাড়ছে। আজ পাঁচবিবি বাজারে প্রতিকেজি কাঁচামরিচের পাইকারি দাম ছিল ২৬০ টাকা। আমরা খুচরা বিক্রয় করছি ২৮০ টাকা কেজি দরে। তিনি আরও বলেন,আজ ভারত থেকে কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে। ভারতীয় কাঁচা মরিচ হিলি বাজারে আসলে দাম আরও কমে আসবে।

362 Views

আরও পড়ুন

গাইবান্ধার ফুলছড়িতে ভোট বর্জন করলেন চেয়ারম্যান প্রার্থী জিএম সেলিম

শেরপুরে দুই উপজেলার নির্বাচন কাল

পেকুয়ায় কালবৈশাখী ঝড়ে উড়ে গেল দোকান ও বসতঘর

রাঙ্গাবালী ওয়েলফেয়ার ফাউন্ডেশনের কমিটি গঠন

রাজশাহী হাসপাতালে লিফট বসানোয় জালিয়াতি ধরা।

মহানগরীর মিজানের মোড় হতে জাহাজ ঘাট পর্যন্ত সড়কে আলোকায়নের উদ্বোধন করলেন রাসিক মেয়র।

নগরীতে অপহরণকারী চক্রের ৮ সদস্য গ্রেপ্তার

বগুড়া স্টেশনে যাত্রীর পেটে চাকু ধরে ছিনতাই কালে চার ছিনতাইকারি গ্রেফতার

আদমদীঘিতে স্বামী শ্বশুর ও ভাসুরের নির্যাতনে গৃহবধু এখন হাসপাতালে

ফিলিস্তিনিদের জন্য রাজপথে নামলো কক্সবাজার জেলা ছাত্রলীগ।

লোহাগাড়ায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক উৎসব‌ সম্পন্ন

নাগরপুরে শিক্ষক নেতৃত্বে সর্বোচ্চ ৫৬৮ ভোট পেয়ে নির্বাচিত ছানোয়ার