ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

যশোরে এলাকাবাসির চাঁদার টাকায় সংস্কার হচ্ছে স্কুলের সড়ক

প্রতিবেদক
নিউজ এডিটর
২৬ আগস্ট ২০২০, ২:৫৪ পূর্বাহ্ণ

Link Copied!

নিলয় ধর,স্টাফ রিপোর্টার(যশোর):

যশোরের অভয়নগর উপজেলার প্রেমবাগ ইউনিয়নের ৭ ও ৮নং ওয়ার্ডের বাসিন্দাদের চাঁদার টাকায় বাহিরঘাট স্কুল নামক সড়কের দুই কি:মি সংস্কার কাজ শুরু করা হয়েছে। গত শনিবার সকাল থেকে এই সংস্কার কাজ শুরু করা হয়েছে। দীর্ঘ ২০ বছর যাবৎ সরকারী কোন সহযোগীতায় সংস্কার না করায় এলাকাবাসি চাঁদা তুলে কাজ শুরু করতে বাধ্য হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখি, দীর্ঘদিনের পুরাতন ফ্লাট সোলিং রাস্তাটিতে ২ জন দিনমজুর বালু দিয়ে খানা-খন্দ ভরাট করছে। ট্রাকে করে বালু এনে রাস্তার পাশে ফেলা হচ্ছে যা দিয়ে সংস্কার করা হচ্ছে রাস্তাটি।এই সময়ে এলাকাবাসীর পক্ষে রাজু আহম্মেদ বলেছেন, আমাদের এই রাস্তাটি দিয়ে ১০ গ্রামের স্কুল-কলেজের শিক্ষার্থীসহ ২০ হাজার মানুষের চলাফেরা। বার বার ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দিন, ইউপি সদস্য শাহাদাত হোসেন ও ওহাব লস্করকে জানানো হলেও তারা প্রতিশ্রুতি দিয়েছে, কিন্তু কোন কাজ করেনি। কোন উপায় না পেয়ে, আমরা চাঁদা তুলে সংস্কার কাজ শুরু করেছি। ইতোমধ্যে ২ ট্রাক বালু কেনা হয়েছে, আরও ৩ ট্রাক বালু কিনতে হবে।

এই ব্যাপারে ৭নং ওয়ার্ডের সদস্য ওহাব লস্কর জানিয়েছেন, স্থানীয় ইউপি সদস্য হিসেবে আমি রাস্তাটির ব্যাপারে আন্তরিক। বার বার আবেদন করেও কোন ফল পায়নি। ৮নং ওয়ার্ডের সদস্য শাহাদাত হোসেন জানিয়েছেন, ইউনিয়নের চেয়ারম্যান বরাবর কয়েকবার বাহিরঘাট স্কুল নামের রাস্তাটি সংস্কারের জন্য আবেদন করা হয়েছে। কিন্তু কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করেনি। আমি নিরুপায়।

ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দিন বলেছেন, রাস্তাটি প্রকল্পের। সংস্কারের জন্য ইতোমধ্যে টিআর থেকে ৫০ হাজার টাকা দেওয়ার প্রক্রিয়া চলছে। টাকা পেতে প্রায় ২ মাস সময় লাগতে পারে। বাকি সরকারের দপ্তরের বিষয়। উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম সরদার জানিয়েছেন, বুড়োর দোকান থেকে বাহিরঘাট স্কুল পর্যন্ত এই সড়কের ব্যাপারে প্রেমবাগ ইউনিয়ন পরিষদ থেকে কোন আবেদন করা হয়নি। করা হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

121 Views

আরও পড়ুন

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন