ঢাকাশুক্রবার , ১০ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পুলিশ মেমোরিয়াল ডে-২২ পালিত.
কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ

প্রতিবেদক
নিউজ এডিটর
৩ মার্চ ২০২২, ১:০১ পূর্বাহ্ণ

Link Copied!

জামালপুর প্রতিনিধিঃ

জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে সারা দেশের ন্যায় জামালপুর জেলায় যথাযোগ্য মর্যাদায় পালিত হলো ‘পুলিশ মেমোরিয়াল ডে ২০২২’। এ উপলক্ষে জামালপুর জেলায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। এসব কর্মসূচির মধ্যে ছিল পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গকে স্বীকৃতি স্মারক প্রদান ইত্যাদি।

মঙ্গলবার (১ মার্চ) কেন্দ্রীয়ভাবে জামালপুর পুলিশ লাইনস্-এ দিবসটি পালন করা হয়। সকালে পুলিশ লাইনস মাঠে নির্মিত অস্থায়ী পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন সম্মানিত পুলিশ সুপার জনাব নাছির উদ্দিন আহমেদ। পরে একটি সুসজ্জিত চৌকস পুলিশ দল সশস্ত্র সালাম প্রদান করেন। এ সময় বিউগলে করুণ সুর বেজে ওঠে । এসময় জেলা পুলিশের বিভিন্ন ইউনিট প্রধানগন ও জেলায় পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগন পুষ্পস্তবক অর্পণ করেন।পরবর্তীতে ডিলশেডে আলোচনা সভা ও কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী জামালপুর জেলার পুলিশ সদস্যদের পরিবারবর্গের নিকট ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয়ের পক্ষ থেকে উপহার সামগ্রী,ক্রেস্ট ও নগদ অর্থ হস্তান্তর করেন সম্মানিত পুলিশ সুপার মহোদয়।

এ সময় পুলিশ সুপার বলেন, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান, আইন-শৃঙ্খলা ও জনগণের জান-মাল রক্ষার মত ঝুঁকিপূর্ণ দায়িত্ব পালন করে থাকে পুলিশ সদস্যরা। দেশের যে কোন প্রয়োজন ও সংকটে নিজের জীবন উৎসর্গ করতেও কুণ্ঠাবোধ করে না তারা। প্রতিবছর দায়িত্ব পালনকালে অনেক পুলিশ সদস্য নিজের জীবন উৎসর্গ করে দেশে স্থিতিশীল পরিবেশ এবং স্বাভাবিক আইন-শৃঙ্খলা বজায় রাখেন। তাই প্রতি বছর পুলিশ মেমোরিয়াল ডে-তে কর্তব্যরত অবস্থায় জীবন দানকারী পুলিশ সদস্যদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়। তাদের পরিবার কে উপহার দেওয়া হয় ও সম্মানিত করা হয়।

জামালপুর জেলায় আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেফতারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান ও জনগণের জানমাল রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় অনেক পুলিশ সদস্য জীবন উৎসর্গ করেছেন। এ সময় পুলিশ সুপার মহোদয় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যগণদের পরিবারবর্গকে সম্মাননা স্মারক প্রদান সহ আমন্ত্রিত অতিথিদের দুপুরের খাবারের ব্যবস্থা করেন।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কমান্ড্যান্ট(এসপি), আইটিসি,জামালপুর, পুলিশ সুপার, পিবিআই,জামালপুর,জনাব মোঃ জাকির হোসেন সুমন,অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল), জনাব মোঃ জাহিদুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর), জনাব মোঃ রাকিবুল হাসান রাসেল,অতিরিক্ত পুলিশ সুপার(দেওয়ানগঞ্জ সার্কেল), জনাব মোঃ সুমন মিয়া, সহকারী পুলিশ সুপার,ইসলামপুর সার্কেল,জনাব স্বজল কুমার সরকার, সহকারী পুলিশ সুপার, মাদারগঞ্জ সার্কেল, সহকারী পুলিশ সুপার, সিআইডি, জামালপুর, সহকারী পুলিশ সুপার, টিডিএস,জামালপুরসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যগণদের পরিবারবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।

56 Views

আরও পড়ুন

চট্টগ্রামে বিমান বিধ্বস্ত : নিহত এক পাইলট

চট্টগ্রামে বিধ্বস্ত প্রশিক্ষণ বিমান: আশংকাজনক অবস্থায় দুই পাইলট

জেলা আ.লীগের সভাপতিকে হারিয়ে সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান হলেন এমপি পুত্র

নওগাঁর পত্নীতলায় উপজেলা পরিষদ নির্বাচনে গাফফার জয়ী

বিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে পারভেজ কবীরের জয়

জাতীয় রবীন্দ্রসঙ্গীত উৎসব উদযাপন বৃহস্পতিবার

তানোরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ বিজয়ী হলেন যারা

বিশ্ব গাধা দিবস উদযাপন করবেন যেভাবে

গাইবান্ধার ফুলছড়িতে ভোট বর্জন করলেন চেয়ারম্যান প্রার্থী জিএম সেলিম

শেরপুরে দুই উপজেলার নির্বাচন কাল

পেকুয়ায় কালবৈশাখী ঝড়ে উড়ে গেল দোকান ও বসতঘর

রাঙ্গাবালী ওয়েলফেয়ার ফাউন্ডেশনের কমিটি গঠন