ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. রাজনীতি

বিএনপি’র নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে রাঙামাটিতে জেলা আওয়ামী লীগ’র শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২২ জুলাই ২০২৩, ২:৪২ পূর্বাহ্ণ

Link Copied!

|| রাঙামাটি প্রতিনিধি ||

দেশবাসী বিএনপি’র নৈরাজ্য সৃষ্টি ও বাংলাদেশ আওয়ামী লীগ নেতা-কর্মীসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর হামলার প্রতিবাদে জেলা আওয়ামীলীগ
রাঙামাটিতে শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে।

রাঙামাটি জেলা আওয়ামী লীগ’র উদ্যোগে পৌরসভা চত্বর থেকে বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল ১০টায় এক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বনরূপা চৌমুহনীতে পৌঁছানোর পর শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল পরবর্তী বিশাল শান্তি সমাবেশে বক্তৃতা করেন, কেন্দ্রীয় আওয়ামী লীগ কার্যনির্বাহী কমিটি সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি দীপংকর তালুকদর এমপি, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অংসুই প্রু চৌধুরী, সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মতাব্বর, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাজী মনসুর আলী, রাঙামাটি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি দীপক চাকমা প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে দীপংকর তালুকদর এমপি বলেন, ইউরোপীয় ও আমেরিকার যে প্রতিনিধি দল দেশ এসেছে, তারা সুষ্ঠু এবং অবাধ নির্বাচনের কথা বলেছেন। আমরাও সুষ্ঠু-অবাধ ও নিরপেক্ষ নির্বাচন চাই। বিএনপি বলছে, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হতে হবে এবং এই সরকারের অধীনে কোন নির্বাচন হবে না। তারা যাদেরকে নালিশ করে ডেকে নিয়ে এসেছে তারাও সুষ্ঠু ও অবাধ নির্বাচনের কথাই বলেছে। তাদের কেউ অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলে নাই। এমনকি তত্ত্বাবধায়ক সরকারেরও কথা বলেনি।

তিনি আরও বলেন, সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নেই। দেশের প্রত্যেক নাগরিককে সংবিধান মানতে হবে। আমাদেরও সাফ কথা, সংবিধানের বাইরে আমরা এক চুলও নড়ব না। এই সরকারের অধীনে নির্বাচন হতে হবে এবং এই সরকারে অধীনেই নির্বাচন হবে। আওয়ামী লীগ মাঠে ঘাটে থাকা দল। রাজপথে নৈরাজ্য করলে এবার থেকে আর প্রতিবাদ নয়, প্রতিরোধ করা হবে। বক্তব্যে তিনি গণ অধিকার পরিষদের নেতৃত্ব ও নেতৃবৃন্দের নিয়ে সমালোচনা করেন।

সমাবেশ জেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে অংগসংগঠন ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

112 Views

আরও পড়ুন

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন