ঢাকাসোমবার , ৬ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ
  3. সারা বাংলা

মনোনয়ন বঞ্চিত হতে পারে মহেশখালীর বিদ্রোহী প্রার্থীরা; ঘটতে পারে নতুনদের অভিষেক

প্রতিবেদক
নিউজ ভিশন
৮ ডিসেম্বর ২০২০, ১০:২৩ অপরাহ্ণ

Link Copied!

মহেশখালী প্রতিনিধিঃ ইতিমধ্যে মহেশখালীতে নির্বাচনী আমেজ বইতে শুরু করেছে। গ্রামের ঝুঁপড়ি দোকানে বসে চায়ে চুমুক দিতে দিতে শুরু হওয়া নির্বাচনী আলাপ দিনশেষে নানান রঙ্গে রাঙ্গিয়ে সমর্থকদের বাড়ি গিয়ে শেষ হয়। আর পরের সকাল শুরু হয় নির্বাচনের আলাপ দিয়েই। সমর্থকরা নিজ নিজ পছন্দের প্রার্থীদের চায়ের টেবিলেই মনোনয়ন নেয়া দেয়ার কাজও সম্পন্ন করেন। এতে করে পক্ষে বিপক্ষের সমর্থকদের মনোমালিন্যের মত ঘটনাও ঘটে। দিনশেষে এমন প্রার্থীরও খোঁজ মিলে- যারা নির্বাচনের আগেই নিজের পছন্দের প্রার্থীকে জয়ী করে ফেলেন।

সব কিছু ঠিক থাকলে মার্চে পৌর ও এপ্রিল-মে’র দিকে ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হবে। দু’টি ইউনিয়ন ছাড়া বাকি একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন হওয়া ইউনিয়ন গুলো হচ্ছে- বড়মহেশখালী, ছোট মহেশখালী, কুতুবজোম, হোয়ানক, মাতারবাড়ি, ধলঘাটা।

ইতিমধ্যে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেতে দৌঁড়ঝাপ শুরু করেছে দলীয় নেতাকর্মীরা। তবে প্রথম দিকেই আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবাইদুল কাদেরের বক্তব্যে হোঁচট খেয়েছে অনেকেই। এক ভিড়িও বক্তব্যে ওবাইদুল কাদের জানিয়েছেন, “নেত্রীর সিদ্ধান্ত অনুযায়ী যারা ইতিপূর্বে দলের মনোনিত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করে জয়ী বা পরাজিত হয়েছেন তাদের এবারে মনোনয়ন দেয়া হবেনা।” এই ঘোষনার পর মহেশখালীতে পৌর ও ইউপি নির্বাচনে মনোনয়ন পাওয়া নিয়ে গত নির্বাচনের বিদ্রোহী প্রার্থীরা অনিশ্চয়তায় ভূগছেন।

এদিকে গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের মধ্যে সামনে নির্বাচনে অংশ নেয়ার ঘোষনা দিয়েছেন- মহেশখালী পৌরসভা থেকে সাবেক পৌর মেয়র সরওয়ার আজম বিএ, মাতারবাড়ি ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ উল্লাহ, ছোট মহেশখালী ইউনিয়ন থেকে সাবেক চেয়ারম্যান আবদু সামাদ। এদিকে এলাকার সচেতন মহল জানান দলীয় সিদ্ধান্ত অনুযায়ী বিদ্রোহী প্রার্থীরা আওয়ামীলীগ থেকে মনোনয়ন না পেলে এসব এলাকায় নতুন নেতৃত্বের আগমণ ঘটতে পারে।

তবে খোঁজ নিয়ে জানা যায়, দল থেকে মনোনয়ন না পেলেও এসব প্রার্থীদের অনেকেই বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে পারে। গত ইউপি নির্বাচনে মহেশখালী উপজেলার মাতারবাড়ি ও কালারমারছড়ায় বিদ্রোহী প্রার্থীরা জয়ী হওয়ায়, আসন্ন নির্বাচনেও তেমন জয়ের স্বপ্ন দেখছে অনেক বিদ্রোহী প্রার্থী। তবে কে কে নির্বাচনে অংশ নিতে পারে বা পারেনা সেই বিষয়ে চুড়ান্ত ভাবে জানতে আরো কিছুদিন অপেক্ষা করতে হবে বলে জানা যায়।

53 Views

আরও পড়ুন

বজ্রপাতে অগ্নিদগ্ধ হয়ে খাগড়াছড়িতে নিহত-৩

দুবাই ইন্টারন্যাশনাল সাইন্স ফেস্টে তানযীমুল উম্মাহ আলিম মাদ্রাসা সাইন্স ক্লাবের অংশগ্রহণ

নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে পা হারারো যুবক,আহত ৩

কুবির তিন হলে তিন হাউজ টিউটর নিয়োগ

শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত

মৌলভীবাজারে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান আব্দুল মতিন খান

আনোয়ারায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী পারভীন হাবিবের উঠান বৈঠক

শেরপুরের নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেনের সাথে সাংবাদিকদের মতবিনিময়

আজ থেকে রেলের বাড়তি ভাড়া কার্যকর । জেনে নিন কোন রুটে কত বেড়েছে-

বনানীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা

বিতর্কে জয়ী রাবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল

জৈন্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক পেয়ে আনুষ্টানিক প্রচারণা শুরু।