ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকের মানহানির প্রতিবাদে মানববন্ধন

প্রতিবেদক
নিউজ এডিটর
১৩ এপ্রিল ২০২২, ২:১০ পূর্বাহ্ণ

Link Copied!

বরিশাল বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থী লাঞ্চনার অভিযোগ এবং গণমাধ্যমে বিভ্রান্তিমূলক তথ্যপ্রদান করে শিক্ষকের মানহানির প্রতিবাদে শিক্ষার্থীরা মানববন্ধন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।

আইন বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর সুপ্রভাত হালদারের বিরুদ্ধে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ছাত্র এবিএম মুশফিকুর রহমানের লাঞ্ছনার অভিযোগের করেন।

মঙ্গলবার (১২ এপ্রিল) সকাল ১১টায় মানববন্ধনটি করা হয় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সম্মুখে বরিশাল-পটুয়াখালি মহাসড়কে অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা শিক্ষক লাঞ্ছনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং গণমাধ্যমে বিভ্রান্তিকর তথ্য পরিবেশনার নিন্দা জানান।

শামসাদ স্বরনী নামে প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী জানান, ‘যে ছাত্র লাঞ্চনার অভিযােগ এনেছে তা সম্পূর্ণ ভিত্তিহীন এবং বানােয়াট। ঘটনার সময়ে আমি নিজে সেখানে উপস্থিত ছিলাম এবং সেই ছাত্রের ঔদ্ধত্যপূর্ণ আচরণ সচক্ষে দেখেছি।

আইন বিভাগের শিক্ষার্থী নীল অভ্র বলেন, গতকাল ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের এক শিক্ষার্থীর সাথে আইন বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারি প্রক্টর জনাব সুপ্রভাত হালদার স্যারের সাথে একটি অপ্রীতিকর ঘটনা ঘটে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে গণমাধ্যমে ঢালাওভাবে মিথ্যা, ভিত্তিহীন, ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ প্রকাশ করে। তার প্রতিবাদে আমাদের এ মানববন্ধন।

আনিকা দে নামে আরেক শিক্ষার্থী জানান, যদিও আমি সুপ্রভাত স্যারের ডিপার্টমেন্টের নই, কিন্তু স্যারকে ব্যাক্তিগত ভাবে খুব ভালাে করে চিনি।তার মত এমন স্টুডেন্ট ফ্রেন্ডলি আর ভালাে মনের টিচার খুব কম দেখেছি। অমায়িক মানুষ স্যার।বেয়াদবের মত ব্যবহার না করলে স্যারের পক্ষে এমন কাজ করা অসম্ভব।

আইন বিভাগের সহকারী অধ্যাপক সুপ্রভাত হালদার ক্যাম্পাসে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শিক্ষার্থীবান্ধব হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়লর সকল ব্যাচের শিক্ষার্থীদের কাছে ব্যাপক জনপ্রিয় ও পরিচিত ব্যক্তিত্ব।

উল্লেখ্য, গতকাল (১১ এপ্রিল) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবিএম মুশফিকুর রহমান সহকারী অধ্যাপক সুপ্রভাত হালদারের বিরুদ্ধে লাঞ্ছনার অভিযোগ আনেন। তিনি তার বিরুদ্ধে তার শার্টের কলার ধরে টানাহ্যাঁচড়া করা, অকথ্য ভাষায় গালিগালাজ এবং একাডেমিক ক্যারিয়ার ধংসের হুমকিসহ নানা ধরনের লাঞ্ছনার অভিযোগ আনেন।

87 Views

আরও পড়ুন

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস

দোয়ারাবাজারে ধ’র্ষ’ণের পর কলেজ ছাত্রী খু’ন, খু’নী লিটন আটক!

দোয়ারাবাজারে চেলানদীতে ভেসে উঠলো নিখোঁজ ব্যবসায়ী মঈন উদ্দিনের লা’শ

সজিব মিয়ার কবিতা “মাটি”

ভয়াল ২৯ এপ্রিল নিহতের স্মরণে ধলঘাটা এসোসিয়েশন’র বিভিন্ন কর্মসুচী পালন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা