ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. জাতীয়

বাঁধন সাহিত্য দর্পন পরিষদ সিলেট’র শোক দিবস পালন

প্রতিবেদক
নিউজ ভিশন
২০ আগস্ট ২০২১, ৫:২৫ অপরাহ্ণ

Link Copied!

সিলেট ব্যুরোঃ
জাতীয় শোক দিবস উপলক্ষে বাঁধন সাহিত্য পরিষদ সিলেট এর আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল গত রোববার (১৫ আগস্ট) সন্ধ্যায় শাহজালাল (রহ.) মাজারস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধুর প্রতি এক মিনিট দাঁড়িয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সংগঠনের সভাপতি কবি ও সাংবাদিক সাদিক হোসেন এপলু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি কামাল আহমেদ এর সঞ্চালনায় শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. মাহফুজুর রহমান,প্রধান বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও সিলেট মহানগর শ্রমিক লীগের সভাপতি এম. শাহরিয়ার কবির সেলিম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও গবেষক অধ্যাপক সিরাজুল হক, সংগঠনের উপদেষ্টা ও সিলেট প্রেস ক্লাবের সহ-সাধারণ সম্পাদক আহমেদ সেলিম, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, জালালাবাদ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি হাসিবুল ইসলাম পিন্টু,অনুষ্টানে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা এড. ছায়াদ আহমদ, সংগঠনের সহ-সভাপতি ও দৈনিক ঢাকার ডাক এর সিলেট ব্যুারো চীফ এমদাদুর রহমান চৌধুরী জিয়া, মানবাধিকারকর্মী ও শিক্ষানবিশ আইনজীবী নাজিম উদ্দিন, মদনমোহন কলেজর ছাত্রনেতা ফাহিম হোসেন তুহিন।

স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের অর্থ-সম্পাদক কাওসার আহমেদ রিফাত, শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সদস্য আব্দুল আহাদ শুভ। উপস্থিত ছিলেন ইশরাক আহমেদ, মো. ফেরদৌস মিয়া, শুভ পাল, কামরুল হাসান টিটু, রমজান আহমেদ, আদিল আফসার, আলমগীর হোসেন। কোরআন তেলাওয়াত করেন সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক কামাল আহমদ, দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুছ ছোবহান প্রমুখ। আলোচনা সভায় বঙ্গবন্ধু শোকহত পরিবারের প্রতি সমবেদনা ও বিদেহী আত্মাদের মাগফেরাত কামনা করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা করে ঘাতকরা মনে করেছিলো আমাদের স্বাধীনতা স্বার্বভৌমত্ব ধ্বংস করে দেবে, কিন্তু তাদের সে আশা পূরণ হয়নি। দেশের মানুষ বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে আজ উন্নত চূড়ায় নিয়ে যাওয়ার পদক্ষেপ বাস্তবায়নে রয়েছে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর ও তাঁর পরিবারের সকলের আত্মার মাগফেরাত কামনা করে এই শোককে আমরা আমাদের কাজের মাধ্যমে শক্তিতে পরিণত করবো। বঙ্গবন্ধু হত্যাকারী পলাতক আসামীদের অবিলম্বে বিচারের আওতায় নিয়ে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

93 Views

আরও পড়ুন

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন