ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪
  1. সর্বশেষ

জাফর সভাপতি মেহেদীকে সম্পাদক করে বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটি গঠন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৩১ জুলাই ২০২৩, ৮:৪৫ অপরাহ্ণ

Link Copied!

সাত্তার সিকদার, চট্টগ্রাম

বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও বাংলা পোর্টালের আহমেদ আবু জাফরকে সভাপতি ও আমাদের সময়ের মেহেদি হাছানকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর সভাপতি ও সাধারণ সম্পাদক পদ ঘোষণা করা হয়েছে।

রবিবার (৩০ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাব হলরুমে বিএমএসএফ’র যুগে পদার্পণ উৎসবে দেশের বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের উপস্থিতিতে সভাপতি ও সাধারণ সম্পাদকের এই পদ ঘোষণা করা হয়।

বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল বক্তব্য রাখেন সাবেক শিল্পমন্ত্রী ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু এমপি , এসময় আমু বলেন, সরকার সাংবাদিকদের স্বার্থরক্ষায় কাজ করছে। জননেত্রী শেখ হাসিনা একজন সাংবাদিকবান্ধব প্রধানমন্ত্রী। তিনি সাংবাদিকদের কল্যাণে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন এবং সাংবাদিকদের জীবনমান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুন নূর দুলাল। বিএমএসএফ’র আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন ও সবুজ আন্দোলনের চেয়ারম্যান বাপ্পী সরদার।

সভায় অনন্যের মধ্যে বক্তব্য রাখেন ট্রাস্টি বোর্ডের সদস্য মোস্তাক আহমেদ খান, সদস্য আমির হোসেন, কেন্দ্রের সাবেক সহ-সভাপতি মোফাজ্জল হোসেন , জিয়াউদ্দিন তাওহীদ, সাবেক সাংগঠনিক সম্পাদক খোকন আহম্মেদ হীরা, সাবেক সাংগঠনিক সম্পাদক এসএম রেজাউল করিম, আইটি প্রধান ড. তাওহীদ হাসান, সদ্যপ্রয়াত রতন সরকারের ভাই কনক ওয়াজেদ, কুমিল্লা জেলা সভাপতি জসিম উদ্দিন চাষী, নরসিংদী জেলার সভাপতি মোস্তাক খান, চট্টগ্রাম দক্ষিণের সভাপতি আব্দুল হাকিম রানা, গাজীপুর জেলা সভাপতি আব্দুল হামিদ খান, বরিশাল জেলার সাধারণ সম্পাদক আফসার উদ্দিন মৃধা, পটুয়াখালী জেলার যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, সহ-সভাপতি আমির হোসাইন, বগুড়া জেলা সভাপতি মমিনুর রশিদ শাইন, সাধারণ সম্পাদক আশরাফুল আলম রহিত, ফেনীর কাজী নোমান, নোয়াখালী জেলার সভাপতি মানিক ভূঁইয়া, শ্রীপুর শাখা সভাপতি নাজিম উদ্দিন, সম্পাদক বাতেন বাচ্চু, টেকনাফ শাখার সাধারণ সম্পাদক আরাফাত সানি বাকেরগঞ্জ শাখার সভাপতি জিয়াউল হক আকন, মহেশখালীর সম্পাদক ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান প্রমূখ।

বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও নবগঠিত নির্বাহী কমিটির সভাপতি আহমেদ আবু জাফর জানান , সাংবাদিকদের অধিকার ও মর্যাদা রক্ষায় ১৪ দফা আন্দোলনকে বেগবান করার আহ্বান জানান। দেশে সাংবাদিক নির্যাতনের মাত্রা দিনদিন বেড়ে যাচ্ছে দাবি করে তিনি সকল শাখাকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশনা প্রদান করা হয়েছে।

সোমবার(৩১ জুলাই), সারাদেশের সাংবাদিকদের প্রস্তাব সমর্থনে ১শত৭১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় নির্বাহী কমিটি আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

অনুষ্ঠানে আলোচনাসভা, কেক কাটা, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রদানকৃত সাংবাদিক প্রশিক্ষণ সনদ বিতরণ ও রতন সরকার স্মৃতিপদক প্রদান করে অনুষ্ঠান সমাপ্ত করা হয়।

302 Views

আরও পড়ুন

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন