ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

ঢাবি এস.এম হল সংসদ কর্তৃক “শহীদ শেখ কামাল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-১৯” এর শুভ উদ্ভোধন

প্রতিবেদক
নিউজ এডিটর
২২ অক্টোবর ২০১৯, ৮:২০ অপরাহ্ণ

Link Copied!

আমজাদ হোসেন,ঢাবি :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী হল সলিমুল্লাহ মুসলিম হল ছাত্র সংসদ কর্তৃক আয়োজিত; বঙ্গবন্ধুর পুত্র শহীদ শেখ কামালের স্মরণে “শহীদ শেখ কামাল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০১৯ এর শুভ উদ্বোধন আজ (২২অক্টোবর) হল মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত খেলাটি মিনিবার এবং ১৬টি দলের অংশগ্রহণে গ্রুপ পর্ব এবং নকআউট পর্বে অনুষ্ঠিত হবে। এফ সি হাইডাক্স বনাম লা কাসা দে পাপেল টিমের খেলার মধ্য দিয়ে উদ্ভোধন হওয়া টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ২৬ অক্টোবর।

এ সময় উপস্থিত ছিলেন, সলিমুল্লাহ মুসলিম হলের মাননীয় প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাহবুবুল আলম জোয়ার্দার, হল হাউজ টিউটর অধ্যাপক খালেদ মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (ডাকসু) সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য। এছাড়াও উপস্থিত ছিলেন, এস এম হল সংসদের ভি.পি মুজাহিদ কামাল উদ্দিন, জি.এস; মোঃ জুলিয়াস সিজার তালুকদার, এ.জি.এস নওশের আহমেদসহ হল সংসদের অন্যান্য নেতৃবৃন্দ।

সলিমুল্লাহ মুসলিম হলের মাননীয় প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাহবুবুল আলম জোয়ার্দার বলেন, ‘খেলাধুলা- মাদকসহ অন্যান্য ঘৃণিত কাজ থেকে দূরে রাখে এবং মানসিক সুস্থতায় কাজ করে। হল সংসদের এমন আয়োজনে হল কর্তৃপক্ষ সব সময় পাশে থাকবে’। এছাড়াও তিনি উক্ত টুর্নামেন্টের সফলতা কামনা করেন।

ডাকসু সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য বলেন, ‘হল সংসদ কাছে ডাকসুর বার্তা হচ্ছে প্রত্যেক সম্পাদক তাদের কার্যাবলী সম্পাদন করবে। এমন একটি টুর্নামেন্ট আয়োজন করার জন্য এস এম হল সংসদকে ধন্যবাদ জানাই। এমন আয়োজনে আমরা ডাকসুর পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করছি এবং ভবিষ্যতেও করব’।

হল সংসদের ভিপি মুজাহিদ কামাল উদ্দিন বলেন, “বঙ্গবন্ধু পুত্র শহীদ শেখ কামাল আমাদের হলের প্রাক্তন ছাত্র। বঙ্গবন্ধু পুত্র শেখ কামাল একজন ক্রীড়ামোদী এবং ক্রীড়াক্ষেত্রে উনার অবদান অনস্বীকার্য। তাই শহীদ শেখ কামাল স্মরণে আমাদের এই আয়োজন। এমন আয়োজন ভবিষ্যতেও চলমান থাকবে”।
তিনি আরও বলেন, “হল সংসদ প্রত্যেকটা সেক্টরে কাজ করছে, ইতিমধ্যে খাদ্য সমস্যা সমাধানসহ কয়েকটি কাজ শেষ করছি এবং বাকি সমস্যা গুলো সমাধান করার চেষ্টা চলছে”।

হল সংসদের জি.এস জুলিয়াস সিজার তালুকদার বলেন, ‘এস এম হল ছাত্র সংসদ একটি নান্দনিক ও আধুনিক জীবনবোধের গুণসম্পন্ন ছাত্র প্রতিনিধি দল। আমরা হল আমাদের হলকে শুধুমাত্র একটি আবাসস্থল নয় বরং একটি পূর্ণাঙ্গ পরিবারের রুপ দিতে চাই। এরই ধারাবাহিকতায় হলের কিংবদন্তি সদস্যদের স্মরণ ও সৃজনশীলতার চর্চা অব্যাহত রাখতেই ‘শেখ কামাল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট -২০১৯ ‘ আয়োজন করা হয়েছে। এই খেলার মাধ্যমে এস এম হল পরিবারের সদস্যদের মধ্যে ভ্রাতৃত্ববোধ আরও জোরদার হবে বলে আমার বিশ্বাস’।

বহিরঙ্গন ক্রীড়া সম্পাদক জাহিদ হাসান বলেন, ‘ক্রীড়াপ্রেমী এবং সংগঠক শহীদ শেখ কামাল স্মৃতি রক্ষার্থে এই টুর্নামেন্টের উদ্যোগ নিয়েছি, হল সংসদ আমাকে সহযোগিতা করেছে। ভবিষ্যতেও ফুটবল,ক্রিকেট, বাস্কেটবলসহ বিভিন্ন খেলার আয়োজন করব। আমি হল সংসদসহ সকল শিক্ষার্থীর সহযোগিতা কামনা করছি। সকলের সহযোগিতা পেলে আমি আরও ভালো কিছু উপহার দিতে পারব ইনশাআল্লাহ’।

উল্লেখ্য, উদ্বোধনী খেলায় লা কাসা দে পাপেল টিমকে ০-১ গোলে পরাজিত করে এফ সি হাইডাক্স।

127 Views

আরও পড়ুন

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস

দোয়ারাবাজারে ধ’র্ষ’ণের পর কলেজ ছাত্রী খু’ন, খু’নী লিটন আটক!

দোয়ারাবাজারে চেলানদীতে ভেসে উঠলো নিখোঁজ ব্যবসায়ী মঈন উদ্দিনের লা’শ

সজিব মিয়ার কবিতা “মাটি”

ভয়াল ২৯ এপ্রিল নিহতের স্মরণে ধলঘাটা এসোসিয়েশন’র বিভিন্ন কর্মসুচী পালন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত