ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪
  1. সর্বশেষ

পঞ্চগড়ে এক নারী সহ ৪ জনের করোনা সনাক্তঃ মোট সনাক্ত ১৯ জন,সুস্থ ৭ জন

প্রতিবেদক
নিউজ এডিটর
১৬ মে ২০২০, ৮:১৭ অপরাহ্ণ

Link Copied!

মো.সফিকুল আলম দোলন,প্রতিনিধি,পঞ্চগড় ঃ

পঞ্চগড়ে নমুনা সংগ্রহের পরীক্ষার পর এক নারী সহ আরও ৪ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে । এদের মধ্যে তেঁতুলিয়া উপজেলার ১ জন ও দেবীগঞ্জ উপজেলার ৩ জন। এদিকে তেঁতুলিয়া উপজেলার ৪ জন, বোদার ১ জন ও দেবীগঞ্জের ২ জন করোনা থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন। তারা নিজ বাড়িতে আছেন। তেঁতুলিয়া উপজেলার আক্রান্ত একজনের বাড়ি দেবনগড় ইউনিয়নের গ্রামে কামাত পাড়া এবং তার বয়স ৩৮ বছর এবং দেবীগঞ্জ উপজেলার আক্রান্তদের একজনের বাড়ি টেপ্রীগঞ্জ ইউনিয়নের বাবু পাড়া,তার বয়স ২৫ ও অপর ২ জনের বাড়ি চিলাহাটি ইউনিয়নের শেখবাধা গ্রামে। এ নিয়ে করোনা ভাইরাসের সনাক্ত রোগীর সংখ্যা দাড়ালো ১৯ জনে। শুক্রবার (১৫ মে ) রাতে ৪ ব্যাক্তির করোনা সনাক্তের বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড় জেলা সিভিল সার্জন ডা. ফজলুর রহমান ।

এদিকে তেঁতুলিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা ও দেবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান জানান, ঢাকা থেকে ফেরার পর আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন করা হয়েছিল। তবে করোনা সনাক্ত হওয়ার রির্পোট পাওয়ার পরপরই করোনা আক্রান্ত হওয়া ব্যক্তির বাড়ির আশপাশের কয়েকটি বাড়ি বাড়তি সতর্কতার জন্য লকডাউন করে রাখা হয়েছে।
জেলা স্বাস্থ্য বিভাগ জানা যায়, করোনায় সনাক্ত হওয়া তেঁতুলিয়া উপজেলার ব্যাক্তি একজন গার্মেন্টস কর্মী। সে বর্তমানে নিজ বাড়িতে রয়েছে। এ উপজেলার আক্রান্ত ব্যক্তি গত ৭ মে ঢাকা থেকে তার গ্রামের বাড়িতে ফিরলে তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয় এবং দেবীগঞ্জ উপজেলার টেপ্রীগঞ্জের আক্রান্ত ব্যাক্তি ১২ মে ঢাকা আসে। সে ঢাকার একটি কার শো-রুমের বয় ছিল। উপজেলার আক্রান্ত অপর ২ জন গত ৩০ এপ্রিল ঢাকার কামরাঙ্গীর চড় থেকে নিজ গ্রামের বাড়িতে আসে। ১৩ মে তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করলে আজ ১৫ মে ওই ব্যক্তির নমুনার রিপোর্ট পজেটিভ আসে।

এদিকে পঞ্চগড় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান ব্যক্তির করোনা সনাক্তের বিষয়টি নিশ্চিত করে আরো জানান, এ পর্যন্ত পঞ্চগড় জেলায় মোট ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে তেঁতুলিয়া উপজেলার ১ জন ও দেবীগঞ্জে ৩ জন। তবে ইতিমধ্যে তেঁতুলিয়া উপজেলার ৪ জন,বোদার উপজেলার ১ জন ও দেবীগঞ্জ উপজেলার ২ জন সহ মোট ৭ জন করোনা থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন। তারা তাদের নিজ বাড়িতে আছে।

42 Views

আরও পড়ুন

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস

দোয়ারাবাজারে ধ’র্ষ’ণের পর কলেজ ছাত্রী খু’ন, খু’নী লিটন আটক!