ঢাকাশুক্রবার , ১৭ মে ২০২৪
  1. সর্বশেষ

জামিনে মুক্তি পেলেন মাওলানা জুনাইদ আল হাবীব

প্রতিবেদক
রফিকুল ইসলাম জসিম
২ অক্টোবর ২০২২, ৭:৩৮ অপরাহ্ণ

Link Copied!

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলদেশ-এর সহসভাপতি ও হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর সাবেক ঢাকা মহানগর সভাপতি মাওলানা জুনাইদ আল হাবীব জামিনে মুক্তি পেয়েছেন।

আজ (২ অক্টোবর) সন্ধ্যায় তিনি কাশিমপুর কারাগার থেকে মুক্তি পান।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন,জামিয়া কাসিমিয়া আশরাফুল উলুম প্রতিষ্ঠাতা মুহতামিম ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলদেশ-এর সহসভাপতি এবং হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর সাবেক ঢাকা মহানগর সভাপতি খতীবে বাঙ্গাল আল্লামা জুনায়েদ আল হাবীব হাফিজাহুল্লাহ মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে আল্লামা জুনায়েদ আল হাবীব হাফিজাহুল্লাহ- সুযোগ্য সন্তান মাওলানা মাহমুদ আল হাবিব।

গত ১৭ এপ্রিল ২০২১ সালে আলোচিত বক্তা মাওলানা জুনায়েদ আল হাবিবকে রাজধানীর বারিধারা জামিয়া মাদানিয়া মাদরাসা থেকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ওইদিন সন্ধ্যায় মতিঝিল, রমনা ও লালবাগ বিভাগ গোয়েন্দা পুলিশের যৌথ দল তাকে গ্রেফতার করে।

আল্লামা জুনায়েদ আল হাবিব হেফাজতে ইসলামের ঢাকা মহানগরীর সভাপতি ছাড়াও কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া তিনি জমিয়ত ই উলামায়ে ইসলামের সহ-সভাপতি ও ঢাকার জামিয়া কাসেমিয়া আশরাফুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল হিসেবে কর্মরত রয়েছেন।

জানা যায়, ২০১৩ সালের, ঢাকা অবরোধে যুক্ত থাকার অভিযোগেই গ্রেফতার করা হয়েছে জুনায়েদ আল হাবিব কে। উল্লেখ্য ২০১৩ সালের ৫ মে, ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ অবরোধ কর্মসূচির নামে লাঠিসোটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে হেফাজতের কর্মীরা। এ ঘটনায় পল্টন থানায় মামলা করা হয়।

239 Views

আরও পড়ুন

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে

যশোরে মেলার নামে চলছে সর্বনাশা লটারি!

গৃহবধূকে পিটিয়ে হ’ত্যা, স্বামী–শশুড়-শাশুড়ী পলাতক

নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

আদমদীঘিতে ভোট গ্রহনকারি কর্মকার্তদের প্রশিক্ষন উদ্বোধনী সভায় বগুড়া জেলা প্রশাসক

না ফেরার দেশে চলে গেলেন ইবির গণিত বিভাগের মেধাবী ছাত্রী সামিয়া

বোয়ালখালীতে আগুনে পুড়েছে ৩টি দোকান

কুবি ছাত্রের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ

মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল