ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪
  1. সর্বশেষ

সুনামগঞ্জে গাছে বেধে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

প্রতিবেদক
নিউজ ভিশন
২ ফেব্রুয়ারি ২০২১, ৯:৪৫ অপরাহ্ণ

Link Copied!

মিজানুর রহমান রুমান: তাহিরপুরে গাছে বেঁধে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাব ও সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির একাংশ। মঙ্গলবার দুপুরে পৃথক দুটি স্থানে মানববন্ধন করে সাংবাদিক সংঠগন। সকালে ট্রাফিক পয়েন্টে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি বিন্দু তালুকদারের উদ্যোগে এবং দুপুরে কোর্ট প্রাঙ্গনে সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি একে মিলনের উদ্যোগে মানববন্ধন করা হয়। মানববন্ধনে বক্তারা তাহিরপুরে সাংবাদিক কামাল হোসেনকে নির্মমভাবে গাছের সাথে বেধে নির্যাতনের প্রতিবাদ জানান এবং ঘটনার আড়ালে যে প্রভাবশালী চক্র জড়িত তাদেরকে আইনের আওতায় নিয়ে আসার দাবী করেন।

বার বার সাংবাদিকরা মিথ্যা মামলায় হয়রানী ও নির্যাতনের শিকার হলেও ঘটনার সাথে যে বা যারা জড়িত তাদেরকে আইনের আওতায় নিয়ে আসায় সাংবাদিক নির্যাতনের ঘটনার দিন দিন বেড়েই চলছে। সাংবাদিকরা ব্যক্তিগতভাবে কাহারো শত্রু নয়। তাদের পেশাগত দায়িত্বপালন করতে গিয়েই প্রভাবশালীদের রোশানলের শিকার হতে হয়। বর্তমান পুলিশের আইজি বেনজির আহমদ বার বার বলছেন সাংবাদিকদের দিকে কেউ চোখ দিলে তার চোখ উপরে ফেলা হবে কিন্তু বাস্তবে ঘটছে তার উল্টো। এ ধরনের জগন্যতম ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সাংবাদিক নেতারা বলেন, কামাল হোসেনকে যারা প্রকাশ্যে গাছে বেধে নির্মমভাবে নির্যাতন করেছে তাদের আগামী ৪৮ ঘন্টার ভিতরে আটক করতে হবে।

অন্যথায় সাংবাদিক সমাজ দুর্বার আন্দোলন গড়ে তুলবে। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধালীগের সুনামগঞ্জ জেলা সভাপতি ও সিনিয়র আইনজীবী এড. আসাদুল্লাহ সরকার, দৈনিক হাওরাঞ্চলের কথা’র সম্পাদক ও সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের প্রধান উপদেষ্ঠা মাহতাব উদ্দিন তালুকদার, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সভাপতি এড. আলমনুর হীরা, জেলা জজ কোর্টের এপিপি এড. দেবেশ কুমার তালুকদার, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক এড. বুরহান উদ্দিন, মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি রুহুল আমিন, অনলাইন প্রেসক্লাবের সাধারন সম্পাদক আফজাল হোসেন, আনন্দটিভি জেলা প্রতিনিধি মো: এমরান হোসেন, সহ-সাধারন সম্পাদক বিপলূ রঞ্জন দাস, অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম. দৈনিক হাওরাঞ্চলের স্টাফ রিপোর্টার আবুল হানিফসহ বিভিন্ন স্তরের সাংবাদিক, আইনজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিরা। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৪জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া গ্রামের সামছু মিয়ার ছেলে ফয়সাল আহমদ (১৯) একই গ্রামের শাহনুর মিয়ার ছেলে আনহারুর ইসলাম (২০), শাবিরুল ইসলামের ছেলে তাহির হোসেন (২২), মৃত গোলাম হোসেনের ছেলে মাসরিবুল ইসলাম (২৬)। আটকের বিষয়টি নিশ্চিত করেছে সুনামগঞ্জ সহকারী পুলিশ সুপার তাহিরপুর সার্কেল বাবুল আখতার। উল্লেখ্য গত ১ ফেব্রুয়ারী তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে অবৈধভাবে বালি পাথর উত্তোলনের ছবি ও তথ্য সংগ্রহ করতে গেলে বালি খেকো চক্রের সদস্যরা সাংবাদিক কামাল হোসেনকে ধরে নিয়ে যায় স্থানীয় ঘাগড়া নতুন বাজারে। সেখানে গাছের সাথে বেধেঁ অমানবিকভাবে নির্যাতন করে। বর্তমানে সাংবাদিক কামাল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

79 Views

আরও পড়ুন

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস

দোয়ারাবাজারে ধ’র্ষ’ণের পর কলেজ ছাত্রী খু’ন, খু’নী লিটন আটক!

দোয়ারাবাজারে চেলানদীতে ভেসে উঠলো নিখোঁজ ব্যবসায়ী মঈন উদ্দিনের লা’শ