ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ

বোয়ালখালীর শিক্ষক ফারুক ইসলাম চট্টগ্রাম জেলার আইসিটি এম্বাসেডর নির্বাচিত

প্রতিবেদক
নিউজ এডিটর
১৩ এপ্রিল ২০২১, ১০:৫১ পূর্বাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবেদক :

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই কর্তৃক পরিচালিত দেশের সকল শিক্ষকদের অনলাইন প্ল্যাটফর্ম শিক্ষক বাতায়নের চট্টগ্রাম জেলার আইসিটি এম্বাসেডর নির্বাচিত হয়েছেন বোয়ালখালী উপজেলার দক্ষিণ কড়লডেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ফারুক ইসলাম।

গতকাল সোমবার তার এম্বাসেডর হিসাবে স্বীকৃতির বিষয়টি নিশ্চিত করেন শিক্ষক বাতায়ন কর্তৃপক্ষ। আইসিটি ক্ষেত্রে অবদানের জন্য কর্তৃপক্ষ ফারুক ইসলামকে এই স্বীকৃতি প্রদান করেন। জানা যায়, শিক্ষক বাতায়নে জেলা এম্বাসেডর নির্বাচিত হতে হলে দশটি মানদণ্ডের কমপক্ষে ৪টি আবশ্যকীয় মানদণ্ড পূরণ করে জেলা অথবা উপজেলা শিক্ষা কর্মকর্তার সুপারিশক্রমে শিক্ষক বাতায়ন কর্তৃপক্ষ বরাবর আবেদন করতে হয়। সে সাথে বিভিন্ন ডকুমেন্টস উপস্থাপন করতে হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে বাতায়ন কর্তৃপক্ষ সব তথ্য যাচাই বাছাই করে জেলা এম্বাসেডর হিসাবে স্বীকৃতি দেন।

শিক্ষক ফারুক ইসলাম বলেন, যেকোন স্বীকৃতি কাজের পরিধি বাড়িয়ে দেয়। শিক্ষকতা পেশায় আসার আগে থেকেই আইসিটি সম্পৃক্ত কাজগুলোর সাথে আমি সম্পৃক্ত। বোয়ালখালী উপজেলার প্রাথমিক শিক্ষা ডিপার্টমেন্টের সিংহভাগ আইসিটি কাজে আমার সম্পৃক্তকা আছে। আমার এই অর্জন সেই দিনই স্বার্থক হবে যেদিন আমার উপজেলার শিক্ষকদের মুক্তপাঠ ও শিক্ষক বাতায়নের সাথে সম্পৃক্ত করতে পারবো। আমি ধন্যবাদ জানাই এম্বাসেডর হওয়ার ক্ষেত্রে যারা আমাকে সহযোগিতা করেছেন তাদের প্রতি। বিশেষ করে উপজেলা শিক্ষা অফিসার মো. তরিকুল ইসলাম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার শাহেদা বেগম, বিকাশ ধর, ইউআরসি ইন্সট্রাক্টর মোহাম্মদ আবদুল বাছেত, বোয়ালখালী উপজেলার সাবেক সহকারী শিক্ষা অফিসার সৈয়দা আমাতুল্লাহ আরজু ম্যাডামকে। বিশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই ভোলা জেলার দক্ষ আইসিটি এম্বাসেডর রোজিনা ইয়াসমিন তন্নী, বোয়ালখালীর কধুরখীল সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবদুস সোবহান, সহকারী শিক্ষক সমিতির সভাপতি শওকত হোসেন, প্রধান শিক্ষক সমিতির সভাপতি জসীম উদ্দীন তালুকদার সহ সকলকে। আমি সবার সহযোগিতা ও অনুপ্রেরণা নিয়ে সামনে এগিয়ে যেতে চাই।

উল্লেখ্য, শিক্ষক মো. ফারুক ইসলাম ২০১৭ সালে চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ শিক্ষক এবং ২০১৯ সালে বোয়ালখালী উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হন। তিনি ২০১৯ সালে বাংলাদেশ সরকারের অর্থায়নে পিইডিপি-৪ এর অধীনে বৈদেশিক প্রশিক্ষণ ও শিক্ষা সফরে ফিলিপাইন ভ্রমণ করেন। তিনি বাংলাদেশ স্কাউটস বোয়ালখালী উপজেলার কাব লিডার, উপজেলা রিসোর্স সেন্টারের আইসিটি কমিটির সদস্য সচিব, লেখক, গীতিকার, সুরকার, ফিল্ম মেকার ও শিল্পী।

105 Views

আরও পড়ুন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা

স্কুল, মাদ্রাসায় বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের

সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

যশোরে দেশের সর্বোচ্চ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

কুষ্টিয়ায় মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত

রাজশাহীর সিল্কসিটি ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত।

তীব্র তাপপ্রবাহের কারণে ৫ জেলার স্কুল-কলেজ বন্ধ ঘোষণা।

রাজশাহীসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত।