ঢাকারবিবার , ২৮ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

লাঠিহাতে নিয়ে টিসিবি’র পণ্য কিনছেন শতবর্ষী হাজেরা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৩ জুলাই ২০২৩, ১১:২২ পূর্বাহ্ণ

Link Copied!

জাহেদ হোসেন (কক্সবাজার):

তখন সময় সকাল সাড়ে ১০ টা। রোদের তাপও বেশি। এমন সময় শতবর্ষী এক বৃদ্ধা মহিলা লাঠিহাতে নিয়ে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর পণ্য সংগ্রহ করতে লাইনে দাঁড়িয়ে ছিলেন। বয়সের ভারে হাত-পা কাঁপছেতে তাঁর। ভালোভাবে কথাও বলতে পারে না। কিন্তু ছেলে মেয়ের সহযোগিতা না পাওয়ায় বৃদ্ধা বয়সে তাকেই আসতে হলো টিসিবির পণ্য কিনতে।
কাছে গিয়ে নাম জানতে চাইলে বলেন,তাঁর নাম হাজেরা খাতুন। বয়স প্রায় ১০০ বছর ছুঁইছুঁই। তিনি উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের নয়াপাড়া এলাকার বাসিন্দা।

আপনি কেন এসেছেন জানতে চাইলে বলেন,”অবাজি কি গইজ্জম,এড়ে জিনিস দেদ্দে এগিন লইবল্লাই আইস্যিদে এরি “। অর্থাৎ ওহ্ বাবা কি করবো, এখানে পণ্য (টিসিবি) দিচ্ছে যে, সেগুলো নেওয়ার জন্যই এসেছি।

ছেলে মেয়ে আছে কিনা জানতে চাইলে বলেন,ছেলে আছে, তবে বিয়ে করে আলাদা হয়ে গেছে। মেয়ে একটা আছে ঘরে, সেও আসতে পারছে না। তাই বুড়ো বয়সে তিনি নিজেই এসেছেন টিসিবির পণ্য সংগ্রহ করতে।
শনিবার ( ২২ জুলাই) টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কানজর পাড়া এলাকায় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর পণ্য বিক্রি করা হয়। এসময় জনপ্রতি দুই লিটার তেল,দুই কেজি ডাল ও পাঁচ কেজি করে চাল বিক্রি করছেন ডিলার জামাল।
এসব পণ্য কিনতে বৃদ্ধা হাজেরা খাতুনকে লাঠিহাতে নিয়ে লাইনে দাঁড়ানো অবস্থায় দেখা যায়।

শুধু হাজেরা খাতুন নয়,এভাবেই মহিলা-পুরুষসহ শতশত মানুষ লাইনে দাঁড়িয়ে টিসিবি’র পণ্য সংগ্রহ করছেন। অল্প দামে এসব পণ্য পেয়ে অনেকে বেশ খুশি। অনেকে এসব পণ্য অল্প মূল্যে দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন এবং প্রধানমন্ত্রী প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

হোয়াইক্যং ইউনিয়নের টিসিবির পণ্যের ডিলার মেসেস জামাল স্টোরের মালিক মুহাম্মদ জামাল বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া টিসিবি’র পণ্য আমরা ন্যায্যমূল্যে মানুষের কাছে ঠিকভাবে পৌঁছে দিচ্ছি। চালের দাম নিচ্ছি প্রতি কেজি শুধুমাত্র ৩০ টাকা করে।

টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান বলেন,মানুষের ক্রয় ক্ষমতা যেন সীমাবদ্ধ থাকে, কোনো মানুষ যেন খাবার নিয়ে কষ্ট না পায়, সে চিন্তা করে দেশের মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রী এই উদ্যোগটা নিয়েছেন। এতে করে মানুষও উপকৃত হবে,মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগটাও সফল হবে। এসব পণ্য মানুষ পাচ্ছে এবং ঠিকভাবে যেন ভবিষ্যতেও পায় সে লক্ষ্যে সবসময় তদারকি করছেন বলেও জনান তিনি।

341 Views

আরও পড়ুন

নতুন কর্মসূচী ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ

উপজেলা নির্বাচন পরিক্রমা...
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ সাংসদ ইবরাহীমের বিরুদ্ধে

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ঢাকায় প্রথম ফার্মা সামিট’২৪ অনুষ্ঠিত

ক্রিকেট ইতিহাসে রেকর্ড সৃষ্টি : কোনও রান না দিয়েই ৭ উইকেট

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

এশিয়া এখন জ্বলন্ত উনুন চলছে তীব্র তাপপ্রবাহ

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা