ঢাকাসোমবার , ৬ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

যশোর অঞ্চলে করোনা ফের ঊর্ধ্বমুখি

প্রতিবেদক
নিউজ এডিটর
১৪ নভেম্বর ২০২০, ১:৩২ পূর্বাহ্ণ

Link Copied!

নিলয় ধর, স্টাফ রিপোর্টার(যশোর): যশোর অঞ্চলে করোনাভাইরাস শনাক্তের হার ফের ঊর্ধ্বমুখি। প্রায় ২মাস পর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) জেনোম সেন্টারের পরীক্ষায় ২২ জনের নমুনা পজেটিভ ফল দিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের (এনএফটি) বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, বৃহস্পতিবার রাতে তাদের ল্যাবে মোট ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২২টি পজেটিভ ফল দিয়েছে। বাদবাকি ১২৮টি নমুনা নেগেটিভ ফল দেয়।তিনি জানান, এদিন যশোর জেলার ১১০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৬টি পজেটিভ ফল দিয়েছে।

এছাড়া এই দিন মাগুরার ২০টি নমুনা পরীক্ষা করে ৪টি পজেটিভ পাওয়া যায়। আর ঝিনাইদহের সমসংখ্যক নমুনায় পজেটিভ ফল এসেছে ২টি।পরীক্ষার বিস্তারিত ফলাফল শুক্রবার সকালেই সংশ্লিষ্ট ৩ জেলার সিভিল সার্জনদের কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে।

গেল এপ্রিল থেকে দেশের অন্যান্য স্থানের মতো যশোরাঞ্চলেও করোনাভাইরাস মহামারি রূপ নেওয়া। পরবর্তী কয়েক মাস উল্লেখযোগ্য সংখ্যক নমুনা পজেটিভ ফল দিতে থাকে।

এমনকী কোনো কোনো দিন পজেটিভ নমুনার সংখ্যা একশত ও ছাড়ায়।আগস্টের পর থেকে করোনার বিস্তৃতি ক্রমে কমতে থাকে। একপর্যায়ে তা ওয়ান ডিজিটেও চলে আসে।অবশ্য প্রকোপ কমে আসায় ল্যাবে নমুনা পাঠানোর হারও কমতে থাকে।

সম্প্রতি দেশজুড়ে করোনার প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গতি রেখে যশোরাঞ্চলের সন্দেহভাজন রোগীদের নমুনা সংগ্রহ ও পরীক্ষার হারও বাড়ে। গত প্রায় সপ্তাহজুড়ে যবিপ্রবি ল্যাবে গড়ে ১০টির মতো নমুনা পজেটিভ ফল দিচ্ছিল। আজ একলাফে তা বেড়ে বিশ ছাড়িয়ে যায়।

স্বাস্থ্য বিভাগের হিসেব মতে, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত যশোর জেলায় চার হাজার ১৮৫ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলে। এদের মধ্যে তিন হাজার ৯৭৬ জন ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন। মারা গেছেন ৫০ জন।

এখনো হাসপাতাল আইসোলেশনে আছেন ৪জন। বাড়িতে চিকিৎসা নিচ্ছেন ১৪২ জন করোনা রোগী। উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।।

72 Views

আরও পড়ুন

বজ্রপাতে অগ্নিদগ্ধ হয়ে খাগড়াছড়িতে নিহত-৩

দুবাই ইন্টারন্যাশনাল সাইন্স ফেস্টে তানযীমুল উম্মাহ আলিম মাদ্রাসা সাইন্স ক্লাবের অংশগ্রহণ

নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে পা হারারো যুবক,আহত ৩

কুবির তিন হলে তিন হাউজ টিউটর নিয়োগ

শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত

মৌলভীবাজারে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান আব্দুল মতিন খান

আনোয়ারায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী পারভীন হাবিবের উঠান বৈঠক

শেরপুরের নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেনের সাথে সাংবাদিকদের মতবিনিময়

আজ থেকে রেলের বাড়তি ভাড়া কার্যকর । জেনে নিন কোন রুটে কত বেড়েছে-

বনানীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা

বিতর্কে জয়ী রাবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল

জৈন্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক পেয়ে আনুষ্টানিক প্রচারণা শুরু।