ঢাকাবুধবার , ১৫ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

কক্সবাজার ১ আসনের নৌকার প্রার্থী সালাউদ্দিন আহমদের মনোনয়ন বাতিল

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৩ ডিসেম্বর ২০২৩, ৮:১৬ অপরাহ্ণ

Link Copied!

ফাহিম আবেদ, কক্সবাজার :

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার ১ (চকরিয়া – পেকুয়া) আসন থেকে ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেন। মনোনয়ন সংগৃহীত ব্যক্তিরা হলো: কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সালাউদ্দিন আহমেদ সিআইপি, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান সংসদ জাফর আলম, তৃণমূল বিএনপির চৌধুরী আফতান নুর, বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব আব্দুল আইয়াল মামুন, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, ওয়ার্কাস পার্টির নেতা ( মুক্তিযোদ্ধা) আবু মোহাম্মদ বশিরুল আলম, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, চকরিয়ার শাহনেওয়াজ চৌধুরী ও শফিকুর রহমান, জাতীয় পার্টির (জেপি)এএইচ সালাহ উদ্দিন মাহমুদ, পেকুয়ার এ এইচ এম হেলাল উদ্দিন, জাতীয় পার্টির ( জাপা) হোসনে আরা, ইসলামি ফ্রন্টের প্রার্থী বেলাল উদ্দিন।

তন্মধ্যে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের আওয়ামী লীগ মনোনীত (নৌকার) প্রার্থী সালাহ উদ্দিন আহমেদ সিআইপির মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন।

রোববার (০৩ ডিসেম্বর) কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান ও জেলা রিটার্নিং কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন।

সূত্রমতে, কক্সবাজার লালদিঘী পাড়স্থ জনতা ব্যাংকের শাখা থেকে ‘ফিস প্রিজারভারস’ নামক ব্যবসায়িক প্রতিষ্ঠানের বিপরীতে সালাহ উদ্দিন আহমদ সহ অন্যান্য পরিচালকগণ প্রায় অর্ধ শত কোটি টাকা ঋণ নিয়েছিলেন। যা পরবর্তীতে খেলাপি হয়। পরে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ পরিবর্তন হলেও ব্যাংকের শর্ত অনুযায়ী সালাহ উদ্দিন আহমদ এখনো সেই ঋণের একজন দায়বদ্ধ।

জানা যায়, গত ৩০ নভেম্বর ২০২৩ইং তারিখে মনোনয়নপত্র জমা দেওয়ার দিনও বাংলাদেশ ব্যাংকের Credit Information Bureau (সিআইবি) রিপোর্ট অনুযায়ী সালাহ উদ্দিন আহমদ একজন ঋণখেলাপি ছিলেন। তাই তার মনোয়নপত্র আইন অনুযায়ী বৈধ নই।

এবিষয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সালাহ উদ্দিন আহমেদ সিআইপি বলেন, যে অযুহাতে আমার মনোনয়ন বাতিল করা হয়েছে সেটি আদালতের মাধ্যমে স্ট্রে করা ছিলো। মনোনয়ন কেন বাতিল করা হলো তা আমি অবগত নয়। বিষয়টি নিয়ে আমি নির্বাচন কমিশনে আপিল করবো।

267 Views

আরও পড়ুন

কুবি ছাত্রের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ

মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল

নওগাঁর পত্নীতলায় কারিতাসের অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত।

ছাত‌কে ৫ জন চেয়া‌রম‌্যান প্রাথীর ম‌ধ্যে ৪ প্রবাসী !

হুয়াওয়ের ক্লাউড সেবা ব্যবহার করবে উৎকর্ষ

নাগরপুরে বিয়ে না দেওয়ায় অভিমানে ছেলের আ’ত্ম’হ’ত্যা

আদমদীঘিতে অপহরণ ধর্ষনের চেষ্টাসহ বিভিন্ন মামলায় চারজন গ্রেফতার

শেরপুরে ১২৯২ বস্তা চোরাই চিনিসহ আটক ১

রাজশাহী বিশ্ববিদ্যালয় অনুষ্ঠিত হলো মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা

চিকিৎসসকের অবহেলায় রাজশাহীর রয়েল হাসপাতালে শিশু মৃত্যুর অভিযোগ।

ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলা প্রশাসনের ২৫৩ বছর পদার্পণ।

গাইবান্ধায় জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল’র আগমন