ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪
  1. সর্বশেষ

মাদারীপুরে ছাত্রলীগ নেতা সোহাগ খানকে গ্রেফতারের প্রতিবাদে জেলা ছাত্রলীগের বিক্ষোভ

প্রতিবেদক
নিউজ এডিটর
২৫ এপ্রিল ২০২১, ৪:৫০ পূর্বাহ্ণ

Link Copied!

সৌরভ, মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে ছাত্রলীগ নেতা সোহাগ খানকে গ্রেফতারের প্রতিবাদে জেলা ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও রাস্তা অবরোধ করে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে ছাত্রলীগ।
গতকাল ২৪ এপ্রিল দুপুর ১২ টায় জেলা ছাত্রলীগ এই কর্মসুচী পালন করেন।

জানা যায়, গতবছর ১৭ মার্চ মুজিব বর্ষ পালনকে কেন্দ্র করে ছাত্রলীগের দুপক্ষ মিছিলে মুখোমুখি অবস্থানে উত্তেজনাকর পরিস্থিতি হলে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে অনেক ছাত্র মারাত্মক ভাবে আহত হয়।
ওই ঘটনায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরিদ সরদারের ডান চোখে বুলেটের আঘাতে আহত হন। পরবর্তীতে তাকে ভারতে চিকিৎসা করানো হলে ও কোন ফল পাওয়া যায় নি। এসময় হতাহতের মধ্যে আরও গুরুতর আহত হয়েছিলো নাকসুর সাবেক এজিএস মশিউর রহমান নাহিদ। জানা যায়, তার মাথা সহ সারা শরীরে অসংখ্য রাবার বুলেট বিদ্ধ হলে তাকে ঢাকায় দীর্ঘদিন চিকিৎসা করানো হলেও এখনও পর্যন্ত সে অসুস্থ। এই ঘটনাকে কেন্দ্র করে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। মামলায় ৪২ জনকে আসামি করা হয় এবং ২৪ জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল করা হয়।

যার মধ্য গ্রেফতারকৃত আসামি উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি সোহাগ খান ছিলো ।
সদর থানার এস আই সাইদুর রহমান আকস্মিক ভাবে এবং উদ্দেশ্য মূলক ভাবে ঐ মামলার আসামি দেখিয়ে গ্রেফতার করে, এবং পরবর্তীতে তার কাছে টাকা দাবি করে, মামলাটি রাজনৈতিক হওয়ায় সে টাকা দিতে অপরাগতা প্রকাশ করে, ঘটনাটি জানাজানি হলে মাদারীপুর জেলা ছাত্রলীগ,সদর উপজেলা ছাত্রলীগ পৌর ছাত্রলীগের নেতৃবৃন্দ থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মিঞার সাথে আলোচনা করে।
কিন্তুু এস আই সাইদুর রহমান বিএনপি অনুসারী বলে পরিচিত থাকায় তাকে কোর্টে চালান করে দেয়।

উক্ত ঘটনার প্রতিবাদে ও নেতাকর্মীদের মুক্তির দাবীতে গতকাল দুপুর ১২ টার দিকে জেলা ছাত্রলীগ নেতাকর্মীরা বিক্ষোভ করে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায়।

মাদারীপুর জেলার ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান অনিক নিউজ ভিশনকে বলেন, অনতিবিলম্বে আমাদের ছাত্রলীগ নেতাকর্মী যারা কারাগারে আটকে আছে, তাদের দ্রুত মুক্তি দাবি জানাচ্ছি। যদি ২৪ ঘণ্টার মধ্যে আমাদের এ দাবি আদায় না হয় তাহলে আরো তীব্র থেকে তীব্রতর আন্দোলন গড়ে তুলবো। তিনি সকল নেতাকর্মীকে বিষয়টি নিয়ে আরো সোচ্চার আহ্বান জানান।

ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের উপর বিগত দিনের হামলা ও আজকে ঘটনায় তাদের ভিতরে লুকানো ক্ষোভ প্রকাশার্থে তারা রাজপথে নেমে পড়ে। বিক্ষুদ্ধ নেতা-কর্মীরা পুলিশ সুপার এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ করে এবং কিছুক্ষণের জন্য রাস্তাও অবরোধ করে রাখে।

পরবর্তীতে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু কাজল কৃষ্ণ দে এবং জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট বাবুল আকতার জেলা জর্জ কোর্টে আসলে ছাত্রলীগের নেতা কর্মীরা সেখানে অবস্থান করে।
এসময় তারা সোহাগ খানের মুক্তি দাবি করে এবং জামায়াত বিএনপির মদদপুষ্ট ঘুষখোর সাইদুর রহমানের পদত্যাগ দাবি করে বিক্ষোভ করে।

এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি অনিক হাওলাদার, সাধারণ সম্পাদক বায়েজিদ হাওলাদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি তাওহীদুল ইসলাম লিংকন,সাধারণ সম্পাদক মিলন হাওলাদার, মাদারীপুর কলেজ ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান মিজান, সাধারণ সম্পাদক ফরিদ সরদার, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ হোসেন, সহ জেলা ছাত্রলীগ,উপজেলা ছাত্রলীগ, পৌর ছাত্রলীগ,সেচ্ছাসেবক লীগ,যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

286 Views

আরও পড়ুন

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস

দোয়ারাবাজারে ধ’র্ষ’ণের পর কলেজ ছাত্রী খু’ন, খু’নী লিটন আটক!

দোয়ারাবাজারে চেলানদীতে ভেসে উঠলো নিখোঁজ ব্যবসায়ী মঈন উদ্দিনের লা’শ

সজিব মিয়ার কবিতা “মাটি”

ভয়াল ২৯ এপ্রিল নিহতের স্মরণে ধলঘাটা এসোসিয়েশন’র বিভিন্ন কর্মসুচী পালন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা