ঢাকাবুধবার , ১ মে ২০২৪
  1. সর্বশেষ

মণিপুরী মিরর পোর্টালের তৃতীয় বর্ষপূর্তি ও নাকেন্থানা লাকপদা বইয়ের মোড়ক উম্মোচন

প্রতিবেদক
রফিকুল ইসলাম জসিম
২৮ জুলাই ২০২৩, ৭:২২ অপরাহ্ণ

Link Copied!

মণিপুরী ভাষার জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “মণিপুরী মিরর” এর তৃতীয় বর্ষপূর্তি প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা করা হয়েছে। আনন্দঘন পরিবেশে শুক্রবার (২৮ জুলাই) মণিপুরী মিররের ব্যবস্থাপনায় মৌলভীবাজার জেলার কমলগঞ্জে আদমপুর ইউনিয়নের মণিপুরী কালচারাল কমপ্লেক্স মিলনায়তনে এ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের আয়োজন করা হয়।

কবি হামোম প্রমোদ এর ২য় কবিতা গ্রন্থ “নাকেন্থানা লাকপদা” কবিতা বইয়ের মোরক উম্মোচন


এসময় “মণিপুরী মিরর” অনলাইন পোর্টালের সম্পাদক কবি হামোম প্রমোদ এর ২য় কবিতা গ্রন্থ “নাকেন্থানা লাকপদা” কবিতা বইয়ের মোরক উম্মোচন ও কলা গাছের তন্তু থেকে তৈরী “কলাবতী” শাড়ী উদ্ভাবনে অসামান্য অবদানের জন্য মণিপুরী ওয়েব পোর্টাল “মণিপুরী মিরর” এর পক্ষ থেকে রাধাবতী দেবীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

মণিপুরী মিরর” এর পক্ষ থেকে রাধাবতী দেবীকে সম্মাননা স্মারক প্রদান


মণিপুরী ভাষাবাসীদের তাজা খবর দেওয়ার আকাঙ্ক্ষা থেকেই আদমপুরের কৃর্তী সন্তান কানাডা প্রবাসী হামোম প্রমোদ আজ থেকে ৩ বছর আগে এক ঝাঁক তরুণ সংবাদকর্মীকে নিয়ে যাত্রা শুরু করলেন। মাত্র তিন বছরের ব্যবধানে যা পরিণত হয়েছে মণিপুরী ভাষার বৃহৎ ও বিস্তৃত অনলাইন সংবাদমাধ্যম।

বাংলাদেশ মণিপুরী সাহিত্য সংসদের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক নামব্রম শংকর এর সভাপতিত্বে ও হামোম প্রবিত এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন বাংলাদেশ মণিপুরী সাহিত্য সংসদের প্রেসিডেন্ট কবি এ কে শেরাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মণিপুরী কালচারাল কমপ্লেক্স এর প্রেসিডেন্ট এল জয়ন্তী সিংহ, লেখক ও গবেষক মো. আব্দুস সামাদ, কবি ও লেখক খোইরোম ইন্দ্রজিৎ, ইউনাইটেড মণিপুরী অর্গানাইজেশন এর প্রেসিডেন্ট অহৈবম রনজিৎ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের উত্তরীয় দিয়ে বরণ করে নেওয়া হয়।

প্রধান অতিথি বক্তব্য রাখেন বাংলাদেশ মণিপুরী সাহিত্য সংসদের প্রেসিডেন্ট কবি এ কে শেরাম


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কবি শেরাম নিরঞ্জন, কবি সনাতন হামোম, প্রধান শিক্ষক মো. খুরশেদ আলী, সমাজ সেবক ইবুংহাল সিংহ শ্যামল, লেখক সাজ্জাদুল হক স্বপন, কবি কায়েনপাইবম বৃন্দা, সমাজকর্মী অবাংতাবম সমরেন্দ্র, কন্থৌজম শিল্পী, সংবাদকর্মী মো. রফিকুল ইসলাম জসিম, লেখিকা রওশন আরা বাঁশি, হিজম সুশিল, তখেল্লাম্বম শিমুল প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কবি হামোম প্রমোদ মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের (হামোমখুল) ছনগাঁও গ্রামে ১৯৭১ সালের ৮ আগস্ট এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা হামোম গোপাল এবং মাতা লৈক্ষ্যবতী দেবী। বর্তমানে কানাডার মোন্ত্রিয়ালে স্বপরিবারে বসবাস করছেন। তার সম্পাদনায় প্রকাশিত অন্যান্য গ্রন্থ সমূহের মধ্যে রয়েছে য়াখলগী নাচোম, মণিপুরী সাহিত্য ও সংস্কৃতি, বাংলাদেশকী অখন্নবা মণিপুরী শৈরেং ও বাংলাদেশকী অখন্নবা মণিপুরী য়ারেংশিং। তিনি একাধারে মণিপুরী মিরর ওয়েব পোর্টালের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

419 Views

আরও পড়ুন

ভয়াল ২৯ এপ্রিল নিহতের স্মরণে ধলঘাটা এসোসিয়েশন’র বিভিন্ন কর্মসুচী পালন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা

স্কুল, মাদ্রাসায় বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের

সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

যশোরে দেশের সর্বোচ্চ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

কুষ্টিয়ায় মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত

রাজশাহীর সিল্কসিটি ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত।

তীব্র তাপপ্রবাহের কারণে ৫ জেলার স্কুল-কলেজ বন্ধ ঘোষণা।